Thursday, January 25

ট্রান্সজেন্ডার অভিশপ্ত-ঈমান বিধ্বংসী মতবাদ: হেফাজতে ইসলাম



ট্রান্সজেন্ডার মতবাদ অভিশপ্ত ও ঈমান বিধ্বংসী বলে মন্তব্য করেছে হেফাজতে ইসলাম। মঙ্গলবার রাতে দলটির আমির শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী ও মহাসচিব শায়েখ সাজিদুর রহমানের পাঠানো এক বিবৃতিতে এ মন্তব্য করা হয়। 

বিবৃতিতে বলা হয়, ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা আইন ২০২৩ (খসড়া) প্রণয়ন ও বাস্তবায়নে বিরত থাকতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি। এছাড়া ব্র্যাক বিশ্ববিদ্যালরের শিক্ষক আসিফ মাহতাবকে তার পদ থেকে অব্যাহতি দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। ট্রান্সজেন্ডার মতবাদ একটি ঈমান বিধ্বংসী মতবাদ। এই মতবাদ এক ধরনের মানসিক বিকৃতি। 

‘সম্প্রতি ‘ট্রান্সজেন্ডার’ নামে অভিশপ্ত একটি অদ্ভুত মতবাদ প্রকট আকার ধারণ করেছে। বিভিন্ন মাধ্যমে এ মতবাদের অধিকারীদের উপস্থিতি জানান দিতে দেখা যাচ্ছে। সরকারের কাছে নানারকম দাবিও তারা উত্থাপন করছে। আমরা এদেশে ট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার সুরক্ষা আইন ২০২৩ (খসড়া) প্রণয়ন ও বাস্তবায়নে বিরত থাকতে সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

বিবৃতিতে উল্লেখ করা হয়, একজন বিশ্ববিদ্যালয় শিক্ষক স্বাধীনভাবে দেশের বিভিন্ন ইস্যু নিয়ে কথা বলতেই পারেন। সামাজিক ও ধর্মীয় বিষয়ে কথা বলায় ব্র্যাক বিশ্ববিদ্যালয় লেকচারার আসিফ মাহতাবকে শিক্ষকতার পদ থেকে অব্যাহতি দিয়ে চরম ধৃষ্টতা দেখিয়েছে। তারা যে সিদ্ধান্ত নিয়েছে তা শিক্ষক সমাজ ও দেশ-জাতীকে হতবাক করেছে। তারা এর মাধ্যমে এক কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছে। অবিলম্বে তাকে স্ব-পদে বহাল করার পাশাপাশি ব্র্যাক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে জাতির কাছে ক্ষমা চাইতে হবে।

No comments:

Post a Comment