Saturday, January 27

টাঙ্গাইল মধুপুরে মাদ্রাসা শিক্ষক দ্বারা ছাত্র বলাৎকারের অভিযোগ

স্টাফ রিপোর্টার : টাঙ্গাইলের মধুপুর পৌরসভাধীন মাস্টার পাড়া এলাকায় দারুল উলুম মডেল মাদ্রাসার এক শিক্ষক দ্বারা ছাত্র বলাৎকারের অভিযোগ উঠেছে । জানা যায়, মধুপুর পৌরসভাধীন মাস্টার পাড়া বকুল তলা মোড়ের অনা মিকা নীড় নামক ভবনের নীচ তলায় দীর্ঘদিন যাবত দারুল উলুম মডেল মাদ্রাসায় আবাসিক অনাবাসিক ও ডে- কেয়ার এর মাধ্যমে ১ম শ্রেণি হতে ৫ম শ্রেণি পর্যন্ত নুরানি, নাজেরা ও হিফজ বিভাগে পড়াশোনা করে আসছে কোমল মতি অনেক শিক্ষার্থী ।

শনিবার (২০ জানুয়ারি) দিবাগত রাতে উক্ত মাদ্রাসার প্রতিষ্ঠাতা হাফেজ মাওঃ মোঃ শোয়াইব আনসারী আবাসিকের এক ছাত্রকে বলাৎকার করতে গেলে তার ডাক চিৎকার শুনে অন্যান্য ছাত্ররা জেগে উঠে এবং তারা লাইট জ্বালিয়ে ঐ শিক্ষককে উলঙ্গ অবস্থায় দেখতে পায় ।

পরবর্তীতে ছাত্রদের কোলাহল শুনে আশ পাশের লোকজন ছুটে আসে এবং ছাত্রদের কাছ থেকে ঘটনা শুনে এলাকার লোকজন উক্ত শিক্ষককে কিছু উত্তম মাধ্যম দিয়ে ছেড়ে দেয় । মাদ্রাসার শিক্ষার্থীরা জানান, সে দীর্ঘদিন যাবত রাতে আবাসিকে এসে এমন অপকর্ম করে যাচ্ছে । শিক্ষক মাওঃ মোঃ শোয়াইব এ বিষয়ে কাউকে কিছু না বলার জন্য বলে, কাউকে বললে মেরে ফেলার হুমকিও দেয় ।

সে দীর্ঘদিন যাবত আরও অনেক শিক্ষার্থীকে বলাৎকারের প্রস্তাব দিয়ে আসছে। অনেক শিক্ষার্থী এই শিক্ষকের প্রস্তাবে রাজি হয়নি বলে তাদের উপর অমানুষিক নির্যাতন চালানো হয়েছে । অনেক শিক্ষার্থী পালিয়ে গেছে বলেও জানা যায়।

বিষয়টি মাদ্রাসা কমিটির মাধ্যমে ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে বলে জানা যায় । উক্ত মাদ্রাসার শিক্ষার্থীদের অভিভাবক ও এলাকাবাসী এই নর পশু শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন । বর্তমানে প্রতিষ্ঠানে তালা দিয়ে শোয়াইব আন সারী পালিয়েছে বলে এলাকাবাসী সূত্রে জানা যায় ।




No comments:

Post a Comment