Friday, January 26

দেশের জনগণ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ইট খুলে ফেলবে: ইসলামী আন্দোলন


রিয়াদ হাসান: [২] ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, যদি আসিফ মাহতাব স্যারকে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে চাকরিচ্যুত করা হয় আমরা সবাই ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের গেটে অবস্থান করবো। দেখবো কিভাবে চাকরিচ্যুত করা হয়। এরপরেও যদি ব্র্যাক বিশ্ববিদ্যালয় আমাদের কথা শুনতে বাধ্য না হয়, তাহলে বাংলাদেশের জনগণ ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিটি ইট খুলে ফেলবে।

[৩] শুক্রবার (২৬ জানুয়ারি) বাদ জুমা বায়তুল মোকাররমের উত্তর গেটে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের যৌথ উদ্যোগে বিক্ষোভ মিছিলপূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম। বিতর্কিত শিক্ষা কারিকুলাম পরিবর্তন ও ট্রান্সজেন্ডারকে প্রমোট করার প্রতিবাদে এই সমাবেশের আয়োজন করা হয়।

[৪] ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর বলেন, এ দেশ স্বাধীন হওয়ার পর থেকে আজ পর্যন্ত শিক্ষা কারিকুলামের মধ্যে মুসলমানদের ইতিহাস ছিল। আবু বকর (রা) এর ইতিহাস ছিল ওমরের ইতিহাস ছিল। কিন্তু এগুলোকে আজ বিলীন করা হয়েছে।


[৫] প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীকে বলতে চাই, আপনি কি সমকামীর পক্ষে না কি বিপক্ষে, আমরা স্পষ্ট বক্তব্য চাই। স্পষ্টভাবে জাতি জানতে চায়।

[৬] ইসলামী আন্দোলনের এই নেতা আরো বলেন, আপনারা ধরে নেন, বাংলাদেশে আইন পাস করলাম কোনো বিবাহ বন্ধন নেই। সব সমকামী, সব নারী-নারী, পুরুষ-পুরুষ। তাহলে এই দুনিয়া থাকবে? প্রজন্ম হবে কীভাবে আমাকে বলুন?



[৭] ইসলামী আন্দোলন বাংলাদেশের ঢাকা মহানগর উত্তরের সভাপতি প্রিন্সিপাল মাওলানা শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে সংক্ষিপ্ত সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


[৮] সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়। সম্পাদনা: কামরুজ্জামান



https://www.amadershomoy.com/political/article/94372/%E0%A6%A6%E0%A7%87%E0%A6%B6%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%9C%E0%A6%A8%E0%A6%97%E0%A6%A3-%E0%A6%AC%E0%A7%8D%E0%A6%B0%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%95-%E0%A6%AC%E0%A6%BF%E0%A6%B6%E0%A7%8D%E0%A6%AC

No comments:

Post a Comment