Sunday, January 28

বর্তমান সরকার ডামি নয়, সমকামী সরকার: গয়েশ্বর চন্দ্র

নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই সরকার ডামি সরকার, আমি বলি না, এই সরকার সমকামী সরকার।

শনিবার (২৭ জানুয়ারি) বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কালো পতাকা মিছিলের পূর্ব এক সংক্ষিপ্ত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের আন্দোলন-সংগ্রাম আগাগোড়াই গণতান্ত্রিক। শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে এই সরকারকে পদত্যাগ করতে হবে। অর্থনৈতিকভাবে সরকার দেশটাকে দেউলিয়া করেছে। ব্যাংক সব লুটপাট করেছে।

তিনি বলেন, সরকার বলেছে, নির্বাচন নাকি সংবিধান রক্ষার নির্বাচন ছিল। ৭ শতাংশ মানুষও ভোট দিতে যায় নি। তারা যে লুটপাট করেছে তা থেকে রক্ষার জন্যই তাদেরকে ক্ষমতায় থাকতে হবে। এক সংসদে সাড়ে ৬ শ সদস্য। এটা সংবিধান লঙ্ঘন।

তৃণমূল বিএনপি নামে দলটি ছাগল খেয়ে ফেলছে বলে মন্তব্য করে তিনি বলেন, টাকা ও খাবার দিয়ে ভোটদের কেন্দ্রে ডেকে ছিল আওয়ামী লীগ। কিন্তু অনেক সেন্টারে ভোটার যায়নি একজনও। কুকুর শেয়াল ছিল।

"এ সরকার ভারত, চিন, রাশিয়ার সরকার। এরা জনগণের সরকার না। সেজন্য এই সরকার মানতে আমরা বাধ্য নই"।

তিনি আরো বলেন, ৭ জানুয়ারি নির্বাচনে দুটি ফলাফল হয়েছে -একটি ৭ শতাংশ আওয়ামী লীগকে চেয়েছে। আর ৯৩ শতাংশ মানুষের নেতা তারেক রহমান। লাজলজ্জা থাকলে পদত্যাগ করে নির্বাচন দেন। কারণ আওয়ামী লীগ তো নৌকাকে চায়নি। সাহস থাকলে ভারত, চীন, রাশিয়া থেকে ক্যানভাসার নিয়ে এসে নির্বাচন দেন নির্দলীয় সরকারের অধীনে।

[273295]

বিএনপির এই নেতা বলেন, আমাদের ভয় পাওয়ার কিছু নেই, কারণ পুলিশ ওদেরকে পাহারা দেয় আর পুলিশ আমাদেরকে ধরে। মামলা মকদমা দিয়ে কোন লাভ হবে। মানে মানে কেটে পড়ুন। পতন আপনাদের অনিবার্য।

No comments:

Post a Comment