Tuesday, January 30

সংসদে ট্রান্সজেন্ডার আইন পাশ হলে ইমাম পরিষদের আন্দোলনে নামার হুমকি


খুলনা প্রেসক্লাবে জেলা ইমাম পরিষদের সংবাদ সম্মেলন। ছবি: আজকের পত্রিকাট্রান্সজেন্ডার ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন-২০২৪ সংসদে পাশ করা হলে আন্দোলনে নামার হুমকি দিয়েছে খুলনা জেলা ইমাম পরিষদ। এ আইন যাতে বাস্তবায়ন না করা হয় সে জন্য সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আগামী শুক্রবার জুম্মায় প্রতিটি মসজিদে অভিন্ন খুতবা দেওয়ার আহ্বান জানানো হয়েছে।

এ ছাড়া এ আইন বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালনকারী জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) হাসানুল হক ইনুকে প্রতিরোধে করার ঘোষণা দিয়ে ইমাম পরিষদের নেতারা বলেছেন, ‘যেখানেই ইনু সেখানেই প্রতিরোধ।’


আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় খুলনা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে খুলনা জেলা ইমাম পরিষদের সহকারী সেক্রেটারি মুফতি জিহাদুল ইসলাম এ কথা বলেন।


লিখিত বক্তব্যে বলা হয়, ট্রান্সজেন্ডার মতবাদ একটি জঘন্য, ঘৃণ্য ও মানবতা বিরোধী বিধ্বংসী মতবাদ। এ মতবাদ ইসলাম ধর্ম গ্রহণ করে না। এ ছাড়া পাঠ্যপুস্তক থেকে ট্রান্সজেন্ডার শিক্ষাসহ সব ধরনের অনৈতিক, অনৈসলামিক নাস্তিকতা শিক্ষা বাদ দেওয়া এবং শিক্ষা কারিকুলামে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করার দাবি জানানো হয়।

এক প্রশ্নের জবাবে নেতারা বলেন, ট্রান্সজেন্ডার ইস্যু নিয়ে হাসানুল হক ইনুর ভূমিকা এ দেশের ধর্মপ্রাণ মুসলমানদের হৃদয়ে আঘাত হেনেছে। এহেন কর্মকাণ্ডে তিনি নির্বাচনে হেরে গিয়েছেন।

সম্মেলনে জেলা ইমাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা মোস্তক, সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়াসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment