Wednesday, December 20

কুলাউড়া সীমান্তে বাংলাদেশি যুবককে মারধর করে নিয়ে গেছে বিএসএফ

মৌলভীবাজারের কুলাউড়া সীমান্ত থেকে এক বাংলাদেশি যুবককে মারধর করে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। গতকাল মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে। ওই যুবকের নাম লায়েক মিয়া (২৫)। তিনি শিকড়িয়া গ্রামের বাসিন্দা। তিনি সিএনজিচালিত অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন।

লায়েকের ছোট ভাই সাজু মিয়া আজ বুধবার বেলা সোয়া দুইটার দিকে মুঠোফোনে প্রথম আলোকে বলেন, শিকড়িয়া এলাকায় মনু নদ দুই দেশের সীমানা ভাগ করে দিয়েছে। নদের ওপারে এলাকার লোকজন গরু চরান। লায়েক মঙ্গলবার সন্ধ্যার দিকে গরু খুঁজতে গিয়ে ভারতের সীমান্তে ঢুকে পড়েন। একপর্যায়ে বিএসএফের টহল দলের সদস্যরা তাঁকে ধরে মারধর শুরু করেন। পরে আটক করে নিয়ে যান। চিৎকার শুনে তাঁরা ঘটনাস্থলে ছুটে যান। খবর পেয়ে বিজিবির স্থানীয় আলীনগর ক্যাম্পের টহল দলও সেখানে যায়। বিজিবির পক্ষ থেকে অনুরোধ করা হলেও লায়েককে ছাড়া হয়নি। ভারতে অনুপ্রবেশের দায়ে বিএসএফ তাঁর বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা করেছে বলে তাঁরা জেনেছেন।

আরও পড়ুন




সাজু মিয়া বলেন, সীমান্তের ওপারে তাঁদের আত্মীয়স্বজন রয়েছেন। তাঁরা লায়েকের খোঁজখবর নিচ্ছেন। তাঁর জামিনের জন্যও চেষ্টা চালাচ্ছেন।


কুলাউড়া থানার পরিদর্শক (তদন্ত) কৈশন্যু মারমা বলেন, লায়েকের স্বজনেরা তাঁদের ঘটনাটি জানিয়েছেন।

আরও পড়ুন



এ ব্যাপারে জানতে বিজিবির ৪৬ ব্যাটালিয়নের আলীনগর ক্যাম্পের সরকারি মুঠোফোন নম্বরে যোগাযোগ করলে দায়িত্বে থাকা কর্মকর্তা এ বিষয়ে কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন। 

No comments:

Post a Comment