Sunday, December 10

সাংবাদিককে মারধর করায় পুলিশ কনস্টেবল প্রত্যাহার

আকাশ আহম্মেদ, রাজৈর (মাদারীপুর): [২] জাতীয় 'দৈনিক গণকন্ঠ' পত্রিকার মাদারীপুরের রাজৈর উপজেলা প্রতিনিধি মোঃ সোহেল শিকদারকে মারধর করায় অভিযুক্ত পুলিশকে প্রত্যাহার করা হয়েছে। আজ (৯ ডিসেম্বর) দুপুরে তাকে প্রত্যাহার করে মাদারীপুর জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়। অভিযুক্ত পুলিশ কনস্টেবল মোঃ শাহীন শেখ মাদারীপুর সদর উপজেলার শ্রীনদী পুলিশ তদন্ত কেন্দ্রে ছিলেন। এ ঘটনায় ওই সাংবাদিক রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তিনি সদর উপজেলার রায়েরকান্দি গ্রামের বীর মুক্তিযোদ্ধা এসকেন্দার শিকদারের ছেলে।

[৩] জানা যায়, শুক্রবার (৮ ডিসেম্বর) রাত ৯টার দিকে ভ্যান চুরির ঘটনায় শ্রীনদী পুলিশ তদন্ত কেন্দ্রে একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী। এসময় বিষয়টি জানার জন্য ভুক্তভোগীর কাছ থেকে তথ্য সংগ্রহ করতে যায় ওই সাংবাদিক। একপর্যায়ে তার সাথে কথা বলার সময় ওই সাংবাদিকের সার্টের কলার ধরে অকথ্য ভাষায় গালিগালাজ ও কিল ঘুষি দেয় পুলিশ কনস্টেবল শাহীন। পরে স্থানীয়রা তাকে আহত অবস্থায় উদ্ধার করে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। এ ঘটনায় মাদারীপুর জেলা পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দেওয়া হয়।



[৪] আহত সাংবাদিক সোহেল শিকদার জানান, শ্রীনদী তদন্ত কেন্দ্রের নিকটবর্তীস্থানে দাঁড়িয়ে ভুক্তভোগীর কাছ থেকে একটি ভ্যান চুরির ঘটনার তথ্য সংগ্রহ করছিলাম। এসময় কনস্টেবল শাহীন আমার কাছে আসে এবং আপনি এগুলো কেন জানতে চান? আপনি কিসের সাংবাদিক? বলেই অকথ্য ভাষায় গালিগালাজ করে ও এলোপাতাড়ি ভাবে কিল-ঘুষি মারে। পরে আমার শার্টের কলার ধরে তদন্ত কেন্দ্রে নিয়ে যায়। একপর্যায়ে তদন্ত কেন্দ্রের ইনচার্জ আমার মা-বাবাকে ডেকে এনে বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেন। আমি এ ঘটনার সঠিক বিচার চাই।


[৫] এ ব্যাপারে অভিযুক্ত কনস্টেবল মোঃ শাহীন শেখের সাথে যোগাযোগের চেষ্টা করে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।


[৬] শ্রীনদী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ বাবুল আক্তার বলেন, কনস্টেবল শাহীনকে মাদারীপুর জেলা পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। সম্পাদনা: এ আর শাকিল

https://www.amadershomoy.com/country/article/87130/%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%82%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%95%E0%A6%95%E0%A7%87-%E0%A6%AE%E0%A6%BE%E0%A6%B0%E0%A6%A7%E0%A6%B0-%E0%A6%95%E0%A6%B0%E0%A6%BE%E0%A7%9F-%E0%A6%AA%E0%A7%81

No comments:

Post a Comment