Tuesday, December 26

থানা হেফাজতে আসামির মৃত্যু, পরিবারের দাবি হত্যা

বিগঞ্জের বানিয়াচংয়ে থানা পুলিশের হেফাজতে গোলাম রাব্বানী (২৫) নামে এক আসামির মৃত্যু নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে। পুলিশ বলছে, সে আত্মহত্যা করেছে। আর রাব্বানীর পরিবারের দাবি পুলিশি নির্যাতনের কারণে তার মৃত্যু হয়েছে। মৃত রাব্বানী বানিয়াচং উপজেলার নন্দিপাড়া মহল্লার নাগেরখানা এলাকার মৃত মহিউদ্দিন মিয়ার পুত্র। মঙ্গলবার রাত সাড়ে ৮টায় অসুস্থ অবস্থায় বানিয়াচং স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানা যায়, মঙ্গলবার দুপুরে বানিয়াচং থানার এএসআই মনিরুল ইসলাম একাধিক চুরি-ছিনতাই মামলার আসামি গোলাম রাব্বানী মিয়াকে বড় বাজারের মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধ এলাকা থেকে গ্রেফতার করে থানায় নিয়ে যান। পরে তাকে থানা হেফাজতে রাখা হয়। সন্ধ্যায় হাজতখানার ভেতরে একটি সিলিং ফ্যানের সাথে তাকে ঝুলতে দেখেন পুলিশ সদস্যরা। তাৎক্ষণিক তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ বিষয়ে বানিয়াচং থানার (ওসি) মোঃ দেলোয়ার হোসেন জানান, রাব্বানীর বিরুদ্ধে একাধিক চুরি ও ছিনতাইয়ের মামলা রয়েছে। সে আত্মহত্যা করেছে। তাকে কোন ধরনের নির্যাতন করা হয়নি। মৃত রাব্বানীর মা ফজর চান বলেন, আমার ছেলেকে পুলিশ ধরে নিয়ে যাওয়ার পর মারপিট করেছে। যার কারণে তার মৃত্যু হয়েছে। আমি ছেলে হত্যার বিচার চাই।
https://www.bd-pratidin.com/country/2023/12/27/952320?fbclid=IwAR2n_-Me-w5QHkDgLaEkcW_XUYnzjE6oCCVm2ydivDHnwNrUa8MRUmdpLdU

No comments:

Post a Comment