Monday, May 22

পঞ্চগড়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার নদীতে নুড়িপাথর সংগ্রহ করতে গিয়ে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে পলাশ (৩৫) নামে এক বাংলাদেশি শ্রমিক আহত হয়েছেন।

রোববার (২১ মে) দুপুরে তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের ভুতিপুকুর সীমান্ত এলাকায় সাও নদীতে এ ঘটনা ঘটে।

আহত পলাশ বগুলাটি গ্রামের আব্দুর রহমানের ছেলে।


স্থানীয়রা জানান, দুপুরে ভুতিপুকুর গ্রামের সীমান্তের সাও নদীতে বেশ কয়েকজন সহযোগীর সঙ্গে নুড়িপাথর সংগ্রহ করছিলেন পলাশ। এ সময় ভারতের টেপরাভিটা ১৯৫ বিএসএফ ব্যাটালিয়নের টহল দল নদীর পাড়ে থাকা চা বাগান থেকে শ্রমিকদের উদ্দেশে গুলি ছোড়ে। এতে একটি গুলি পলাশের পেটের বাঁপাশে লাগলে বালু-পানিতে পড়ে যান তিনি। অন্য শ্রমিকরা পালিয়ে গেলেও কয়েকজন শ্রমিক ঘুরে এসে তাকে উদ্ধার করে পরিবারের সদস্যদের সহায়তায় প্রথমে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের জরুরি বিভাগে ভর্তি করান। পরে তাকে রংপুর মেডিকেলে স্থানান্তর করা হয়।

আহতের চাচা সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম সময় সংবাদকে বলেন, ‘পলাশ প্রতিদিনের মতো দুপুরে নদীতে পাথর সংগ্রহ করতে যায়। পরে তার সহযোগীরা আমাদের খবর দেয় যে বিএসএফ তাকে গুলি করেছে। এরপর তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়।’

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের ডা. রাকিবুল হাসান সময় সংবাদকে বলেন, ‘ওই ব্যক্তিকে বিকেল ৩টার দিকে হাসপাতালে আনা হলে তাকে জরুরি বিভাগে চিকিৎসা দিয়ে রংপুর মেডিকেলে স্থানান্তর করা হয়। তবে তার পেটের বাঁপাশে একটি বড় ক্ষত হয়ে প্রচুর রক্তখরণসহ ভুঁড়ি কিছুটা বের হয়েছে।’

তবে এ ঘটনায় প্রতিবাদ জানিয়ে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করা হবে বলে সময় সংবাদকে জানান পঞ্চগড় ১৮ বিজিবির লে. কর্নেল যুবায়েদ হাসান।

https://www.somoynews.tv/news/2023-05-21/WR77tERX

No comments:

Post a Comment