Friday, May 26

সাভারে নারী নেত্রীর স্বামীর করা মামলায় সাংবাদিক গ্রেফতার

ঢাকার সাভারে ঢাকা জেলা উত্তর মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাবেক সংরক্ষিত নারী ইউপি সদস্য শারমীন হককে মারধরের অভিযোগে তার স্বামীর দায়ের করা মামলায় গ্রেফতার হয়েছেন উজ্জ্বল হোসাইন নামে স্থানীয় এক সাংবাদিক। তিনি দেশের একটি দৈনিক পত্রিকার সাভার উপজেলা প্রতিনিধি।

সাভার মডেল থানা পুলিশ শুক্রবার (২৬ মে) সকালে তাকে আটক করা হয়। পরে বিকেলে আদালতে তোলা হলে তাকে কারাগারে প্রেরণ করে।

এর আগে গত ১৯ মে সাংবাদিক উজ্জ্বলকে প্রধান করে তার বাবা বেনু মোল্লা, বড় ভাই মৃদুল মোল্লাসহ ৫ জনের বিরুদ্ধে সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দেন। সেই অভিযোগ আমলে নিয়ে মামলা হলে তাকে গ্রেফতার করা হয়।



মামলার এজাহারে বলা হয়, পূর্ব শত্রুতার জেরে গত ১৯ মে সন্ধ্যায় সাংবাদিক উজ্জ্বল হোসেন, তার বাবা, বড় ভাইসহ আরো কয়েকজন শারমিন আক্তারের বাড়িতে হামলা চালিয়ে শারমিন হককে মারধর করতে থাকে এসময় তার স্বামী ওবায়দুল হক ও ছেলে শাহরিয়ার শ্রাবণ তাকে বাঁচাতে গেলে তাদেরকেও মারধর করা হয়। পরে তাদের ডাক চিৎকারে আশপাশের লোকজন আসলে তারা সেখান থেকে চলে যায়। পরবর্তীতে তারা সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নেয়।

এদিকে গ্রেপ্তার উজ্জ্বল হোসাইনের ভগ্নীপতি মো. জালাল ঢাকা মেইলকে বলেন, 'একটা সাজানো মামলায় উজ্জ্বল হোসাইনকে গ্রেফতার করা হয়েছে। আসল ঘটনা হলো, পাঁচদিন আগে শারমিন হকের মেয়ে স্থানীয় এক নারীর মোবাইল নিয়ে কথা বলতে থাকে। শারমিন এটি দেখতে পেয়ে ক্ষিপ্ত হয়ে ঐ মোবাইলটি নিয়ে ভেঙ্গে ফেলে এবং ঐ নারীকে মারধর করে। পরে উজ্জ্বলসহ এলাকার ব্যাক্তিদের ওই নারী বিষয়টি জানায়। পরে উজ্জ্বলসহ কয়েকজন বিষয়টি জানতে সেখানে গেলে শারমিন হক ও তার ছেলে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়ে৷ পরে উজ্জ্বলকে শারমিন হকের ছেলে ধাক্কা দেয়। তখন দুইজনের মধ্যে সামান্য হাতাহাতি হয়। এ সময় শারমিন দূরে দাঁড়িয়ে ছিলো, তাকে কেউ আঘাত করেনি। এরপরও তারা উদ্দেশ্যপ্রণোদিতভাবে শারমিন হক ও তার পরিবারের সদস্যদের মারধর করা হয়েছে - এমন মিথ্যা অভিযোগ তুলে মামলা করা হয়েছে।' তিনি উজ্জ্বল হোসাইনের মুক্তিসহ এ ঘটনার তদন্ত সাপেক্ষে সুষ্ঠু বিচার দাবি করেন।

মামলার বাদী ওবায়দুল হক ঢাকা মেইলকে বলেন, উজ্জ্বলের নেতৃত্বে তারা আমার বাড়িতে এসে হামলা চালিয়ে আমার স্ত্রী সন্তানকে মেরে আহত করেছে এবং ঘরে ভাংচুর করে। আমি ঘটনার সঙ্গে জড়িত সকলকের গ্রেফতারের দাবি জানাই।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা ঢাকা মেইলকে বলেন, 'ওবায়দুল হক নামের এক ব্যক্তির দায়ের করা মারধর ও শ্লীলতাহানির মামলায় উজ্জ্বল হোসাইন নামের একজনকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে মামলা রুজু করা হয়। আজ (শুক্রবার) তাকে গ্রেফতার করে আদালত পাঠানো হয়। আদালত তাকে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে।'

No comments:

Post a Comment