Sunday, May 21

কোটি টাকার ৩০ হাজার ইয়াবাসহ ৮ জন হিজড়া গ্রেফতার

 

কোথায় নেই মাদক ! মাদকের ভয়াল থাবা যেন সর্বত্র। সাধু – সন্যাসী থেকে শুরু করে মসজিদের ঈমাম, পুলিশ, ডিবিসহ আইনশৃংখলা বাহিনীর অনেকেই গ্রেফতার হয়েছে এই মাদক নিয়ে । এ ছাড়াও ডাক্তার, সাংবাদিক নামদারীদের অনেকেই ধরা পরেছে এই মরন নেশা মাদক নিয়ে। এবার নারায়ণগঞ্জে কোটি টাকার মাদকসহ গ্রেফতার হয়েছে তৃতীয় লিঙ্গের (হিজরা) ৮ সদস্য।

এরপূর্বেও নারায়ণগঞ্জ শহরের জিমখানায় র‌্যালী বাগান বস্তিতে এবং মন্ডলপাড়ায় প্রকাশ্যেই থানা ও ডিবি পুলিশকে প্রতি মাসে লাখ লাখ টাকায় ম্যানেজ করে মাদকের হাট বাজার স্থাপন করে হিজরাদের একটি চক্র নগরীকে মাদকের অভয়ান্য হিসেবে পরিণত করেছিলো । সেই চক্রের কেউ কেউ এখনো বন্দরে বহুতল বাড়ি নির্মান করে চালাচ্ছে মাদকের হাট


বন্দরের মদনপুরে রাফি ফিলিং স্টেশন এলাকায় অভিযান চালিয়ে ৩৫ হাজার পিস ইয়াবাসহ তৃতীয় লিঙ্গের ৮ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাাব। যার আনুমানিক মূল্য এক কোটি পাঁচ লাখ টাকা।

রোববার (২১ মে) রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। সোমবার (২২ মে) দুপুরে র‍্যাব-১১ কর্তৃক পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

গ্রেফতারকৃতরা হলো- রফিক ওরফে ললিতা (৪০), রবি আলম ওরফে বিউটি (৪০), একরাম ওরফে পরীমনি (২২), রবি আলম ওরফে প্রিয়া (২৪), আল-আমিন ওরফে নিশি (৩৫), রায়হান ওরফে আঁখি (২০), সাবের ওরফে বিজলী (২২) এবং ফারুক ওরফে রিয়ামনি (২৫)।

প্রেস বিজ্ঞপ্তিতে র‍‍্যাব জানায়, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালান চক্রের সক্রিয় সদস্য। এ চক্রের দলনেতাসহ সকলেই তৃতীয় লিঙ্গের সদস্য। তারা তৃতীয় লিঙ্গের পরিচয়ের আড়ালে বিভিন্ন স্থানে ভ্রমণের বাহানায় নিষিদ্ধ মাদকদ্রব্য ইয়াবা ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই সক্রিয় চক্রটি আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে পারস্পরিক যোগসাজসে সীমান্তবর্তী এলাকা থেকে ইয়াবাসহ অন্যান্য মাদকের বড় চালান নারায়ণগঞ্জে নিয়ে আসে। পরে এসব মাদক নারায়ণগঞ্জ ও ঢাকাসহ পার্শ্ববর্তী জেলাসমূহে সরবরাহ করে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বন্দর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

https://nganjnewsupdate24.com/34265-2/
============================================================ Advocate Shahanur Islam | An Young, Ascendant, Dedicated Human Rights Defender, Lawyer and Blogger in Bangladesh, Fighting for Ensuring Human Rights, Rule of Law, Good Governance, Peace and Social Justice For the Victim of Torture, Extra Judicial Killing, Force Disappearance, Trafficking in Persons including Ethnic, Religious, Sexual and Social Minority People.

No comments:

Post a Comment