Tuesday, May 30

পঞ্চগড়ে বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবকের মৃত্যু

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় নদীতে নুড়ি পাথর সংগ্রহ করতে গিয়ে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে আহত বাংলাদেশি যুবক পলাশ (৩৫) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

রোববার (২১ মে) রাত সাড়ে ৮টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান তিনি।

নিহত পলাশ ভজনপুর ইউনিয়নের বগুলাহাটি গ্রামের আব্দুর রহমানের ছেলে।


স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়, দুপুর ২টার দিকে ভুতিপুকুর গ্রামের সীমান্তের সাও নদীতে বেশ কয়েকজন সহযোগীর সঙ্গে নুড়ি পাথর সংগ্রহ করছিলেন পলাশ। একসময় ভারতের টেপরাভিটা ১৯৫ বিএসএফ ব্যাটালিয়নের টহল টিম নদীর পাড়ে থাকা চা বাগান থেকে শ্রমিকদের উদ্দেশ্যে গুলি ছোঁড়ে। এতে একটি গুলি পলাশের পেটের বাম পাশে লাগলে পানিতে পড়ে যান তিনি। অন্য শ্রমিকরা পালিয়ে গেলেও কয়েকজন শ্রমিক ঘুরে এসে তাকে উদ্ধার করে পরিবারের সদস্যদের সহায়তায় হাসপাতালে নেয়। অবস্থা গুরুতর হওয়ায় চিকিৎসক তাকে রংপুর মেডিকেলে পাঠায়। সেখানেই তার মৃত্যু হয়।




নিহতের চাচা সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম সময় সংবাদকে বলেন, ‘পলাশ প্রতিদিনের মতো নদীতে পাথর সংগ্রহ করতে যায়। তার সহযোগীরা একসময় আমাদের খবর দেয় যে বিএসএফ তাকে গুলি করেছে। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়। পরে রাত সাড়ে ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। পুলিশ প্রশাসন হাসপাতালে থাকায় সব আইনি প্রক্রিয়া শেষে মরদেহ বাড়িতে নেয়া হবে।’
https://www.somoynews.tv/news/2023-05-21/SQx2xzHx

No comments:

Post a Comment