Thursday, September 21

আসামি দেখতে গেলে পুলিশের বিরুদ্ধে স্বজনদের মারধরের অভিযোগ

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানায় আসামি দেখতে গেলে নারী স্বজনদের বেধড়ক মারধর ও নির্যাতনেরঅভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। এ ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।

আজ বৃহস্পতিবার দুপুরে জেলা শহরের একটি রেস্টুরেন্টে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে পুলিশের নির্যাতনের শিকার ওই পরিবারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন শিউলী খাতুন।

তিনি জানান, তার মানসিক ভারসাম্যহীন ভাগ্নে ইমনকে পূর্বের একটি মিথ্যা মামলায় গত ১৩ সেপ্টেম্বর গ্রেপ্তার করে পুলিশ। এ ঘটনায় থানায় ইমনকে দেখতে যান শিউলি খতুন, তার মা সালেহা বেগম এবং পরিবারের অন্যান্য সদস্যরা। এ সময় পুলিশকে ইমন একজন মানসিক ভারসাম্যহীন রোগী এবং তার চিকিৎসাপত্র দেখান। কিন্তু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), থানার উপপরিদর্শক (এসআই) সিরাজ, শহিদুল ও এক মহিলা পুলিশ এসে শিউলি, তার বোন ও মাকে বেধড়ক মারধর ও নির্যাতন করেন। এছাড়া নানারকম হুমকি ও ভয় দেখান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আহত অবস্থায় পুলিশ আমাকে আটক করে হাসপাতালে ভর্তি করে। পরদিন পুরোপুরি সুস্থ না হলেও, জোরপূর্বক হাসপাতাল থেকে তুলে এনে কারাগারে পাঠায়। ৩ দিন পর জামিনে মুক্তি পেয়ে এ ঘটনার বিচার চেয়ে আজ সংবাদ সম্মেলন করছি। বর্তমানে আমি ও আমার পরিবার নিরাপত্তায়হীনতায় ভুগছি। পুলিশ নিয়মিত ভয়ভীতি ও হুমকি দিয়ে যাচ্ছে।’

এ বিষয়ে শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চৌধুরী জুবায়ের আহম্মেদ জানান, থানা পুলিশের বিরুদ্ধে অভিযোগ মিথ্যে ও ভিত্তিহীন। উল্টো ওই নারী থানায় এসে তার ভাগ্নেকে ছেড়ে দেওয়ার জন্য তদবির করেন। না ছাড়লে, এক পর্যায়ে সে থানায় আত্মহত্যা করবে বলে পুলিশকে ভয় দেখান এবং আত্মহত্যার চেষ্টা করেন। পরে পুলিশ বাধ্য হয়ে মামলা করে তাকে কারাগারে পাঠান।
https://www.dainikamadershomoy.com/details/018d3c1eefd1?fbclid=IwAR2ljVuyib8u9NvZoMqdNzffG9iCwM0ESD5ikkKRrQGh44QIoa70t5mfK8g

No comments:

Post a Comment