Tuesday, September 5

দিরাইয়ে সাংবাদিকের উপর হামলা : আটক ১

সুনামগঞ্জ সংবাদদাতা : সুনামগঞ্জের দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের আব্দুল মতলিবের ছেলে চেয়ারম্যান মোয়াজ্জিম হোসেন জুয়েলের নেতৃত্বে সাংবাদিক জাকারিয়া হোসেন জুসেফের উপর সন্ত্রাসী হামলা হয়েছে হামলার ঘটনায় সাংবাদিক জুসেফ ও তার ছোট ভাই জোহান আহত হন। সাংবাদিক জুসেফ দৈনিক ভোরের কাগজের দিরাই প্রতিনিধি পদে কর্মরত আছেন।

সোমবার সন্ধা ৭ টায় সাংবাদিক জুসেফের পৌর এলাকার আরামবাগ বাসার সামনে হামলারেএ ঘটনা ঘটে।

দিরাই সরকারি হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার রায়হান মিয়া জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসা জন্য সিলেট ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে ।

জানা যায়, জারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূমি দাতা নিয়ে পূর্ব বিরোধ চলে আসছে সাংবাদিক জুসেফ ও চেয়ারম্যান জুয়েল এর পরিবারের মধ্যে। দীর্ঘদিন ধরে চলে আসা বিবাদ নিষ্পত্তির লক্ষ্যে সোমবার বিকেলে সরমঙ্গল গ্রামে সালিশি বৈঠক বসে। এ সময় চেয়ারম্যানের ভাই ভাতিজারা সাংবাদিক জুসেফকে হত্যার হুমকি দেয়। পরে সন্ধা ৭ টার দিকে সাংবাদিক জুসেফ ও তার ভাই আরামবাগ বাসার সামনে চেয়ারম্যানের নেতৃত্বে হামলার শিকার হয়।

সাংবাদিক জুসেফ জানান, আমার দাদা মৃত আচকির উল্লা ১৫ বছর আগ থেকেই এই স্কুলের ভূমি দাতা কিন্তু আমার চাচাত ভাই জুয়েল চেয়ারম্যান হবার পর ১ মাস আগে স্কুলটির ভূমি দাতা হিসেবে তার পিতা মরহুম আব্দুল মতলিব নামে অন্তরভূক্ত করে। জুসেফ আর বলেন, আব্দুল মতলিব একজন চিহৃত রাজাকার হিসেবে দিরাইয়ে সুপরিচিত ছিলেন ।

এ বিষয়ে দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কাজী মোক্তাদির হোসেন জানান, ঘটনায় জড়িত একজনকে আটক করা হয়েছে। বিষয়টি দেখা হচ্ছে বলে তিনি জানান।

https://ajkersylhet.com/?p=135449

No comments:

Post a Comment