Thursday, September 28

পুলিশের নির্যাতনের অভিযোগ করে কাঁদলেন ব্যবসায়ী

যশোরে পুলিশের এক কর্মকর্তার বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে সংবাদ সম্মেলনে কাঁদলেন উজ্জ্বল বিশ্বাস (৩২) নামে এক ব্যবসায়ী। তার অভিযোগ যশোর পুলিশ লাইনের রিজার্ভ অফিসে কর্মরত সহকারী উপ পরিদর্শক (এএসআই) আশীষ কুমার সাহা সম্পর্ক স্থাপন করে তার একাউন্টের মাধ্যমে কালো টাকা লেনদেন করেছে। ধারাবাহিকভাবে এ কাজ করতে অস্বীকৃতি জানানোয় তার উপর নির্যাতন শুরু হয়। এখন তিনি প্রাণভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে কাঁদলেন উজ্জ্বল বিশ্বাস। আশীষের বাড়ি নড়াইল জেলার লোহাগড়া উপজেলার ছাত্রা গ্রামে। তিনি ওই গ্রামের কালু বিশ্বাসের ছেলে। তিনি যশোর শহরের পালবাড়িতে ওয়েব ভিশন ইলেকট্রনিক্স শোরুম রয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উজ্জ্বল বিশ্বাস জানান, পালবাড়ি মোড়ে তার ইলেকট্রনিক্সের দোকান রয়েছে। দোকানে কাজের সুবাদে আসা-যাওয়া করায় এএসআই আশীষের সাথে তার পরিচয় হয়। তিনি উজ্জ্বল বিশ্বাসকে ছোট ভাই হিসেবে সম্পর্ক স্থাপন করেন। পরবর্তীতে এএসআই আশীষ ব্যস্ত থাকার অজুহাতে উজ্জ্বল বিশ্বাসের অ্যাকাউন্ট ব্যবহার করে ছোটখাটো লেনদেন শুরু করেন। একপর্যায়ে তারা একাউন্টে লাখ লাখ টাকা লেনদেন শুরু করুন। একদিন পুলিশের ২ সদস্য এএসআই আশীষের জন্য তার কাছে ১৪ লাখ টাকা রেখে যান। এরপর আশীষ ফোন করে ওই টাকা উজ্জ্বলের ব্যাংক একাউন্টে জমা রাখতে বলেন। পরবর্তী সেই টাকা বিভিন্ন একাউন্টে ট্রান্সফার করা হয়।
উজ্জ্বল বিশ্বাস আরো জানান, এএসআই আশীষ ২০২২ সালের নভেম্বর মাস থেকে ২০২৩ সালের জুলাই মাস পর্যন্ত তার একাউন্ট ব্যবহার করে প্রায় ৬৫ লাখ টাকা লেনদেন করেছেন। এত টাকা লেনদেনের বিষয়টি সন্দেহজনক হওয়ায় উজ্জ্বল বিশ্বাস ধারাবাহিক এ লেনদেন করতে অস্বীকৃতি জানান। এতে ক্ষিপ্ত হয়ে উজ্জ্বল বিশ্বাসের উপর নির্যাতন শুরু করেন এএসআই আশীষ। তিনি উজ্জ্বলের দোকানে ভাঙচুর করে সিসি ক্যামেরার হার্ডডিক্স ও পাসওয়ার্ডসহ দুটি ব্যাংকের কার্ড ছিনিয়ে নেন। পাশাপাশি পাঁচ লাখ টাকার একটি চেকে এবং ফাঁকা স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয়। এখন এএসআই আশীষ ২৫ লাখ টাকা পাবেন দাবি করে আটক ও গুমের হুমকি দিচ্ছেন। এএসআই আশীষ নিজেকে ডিআইজির লোক পরিচয় দিয়ে হুমকি ধামকি অব্যাহত রেখেছেন। এ অবস্থায় উজ্জ্বল বিশ্বাস প্রাণ রক্ষায় পালিয়ে বেড়াচ্ছেন।



অভিযোগের বিষয়ে জানতে এএসআই আশীষকে কয়েকদফা ফোন করলে তিনি ফোন রিসিভ করেননি। আর যশোরের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) বেলাল হোসাইন বলেন, পুলিশের বিরুদ্ধে যে সংবাদ সম্মেলন করেছে, সেই উজ্জল বিশ্বাসের নামে অনেক অভিযোগ রয়েছে। মাদকসহ অবৈধ কার্যক্রমের সঙ্গে জড়িত। বিষয়টি অন্যপথে নিতে পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলেছে। আর নির্যাতন প্রসঙ্গে তিনি বলেন, বিষয়টি জানা নেই।

No comments:

Post a Comment