Tuesday, September 5

রাজশাহীতে সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা, থানায় জিডি


রাজশাহীর বাগমারায় দ্যা ডেইলি অবজারভার এর বাগমারা উপজেলা প্রতিনিধি মোঃ আনোয়ার হোসেন (৩৬) সন্ত্রসী হামলার শিকার হয়েছেন। রবিবার উপজেলার কোনাবাড়ীয়া গ্রামে এই সন্ত্রাসী হামলার ঘটনাটি ঘটে।
পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, গ্রামের দক্ষিন পাড়ায় আনোয়ারুল ইসলামের(৪৮) ফসলি ধানের জমির মধ্যে দিয়ে ফিতা পাইপ দিয়ে করিম খাঁ (৪২) নামের একজন ৬০০-৭০০ ফিট দুরে পানি নিয়ে যাওয়ায় ফসলের ক্ষতি হচ্ছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে অভিযোগ করেন তিনি।

অভিযোগের প্রেক্ষিতে উপজেলা প্রশাসন কর্তৃক তিন সদস্যদের টিম রবিবার বিকাল চার টায় ঘটনা স্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে উনারা চলে গেলে করিম এবং তার ভাড়া করা সন্ত্রাসী কালাম শেখ (৫০),জাহাঙ্গীর শেখ (৪৮) ও সাজেদুর রহমান পান্না (৩৮) আনোয়াররুল ইসলামকে মারার জন্য তাড়া করেন। এসময় সাংবাদিক ছবি তুলতে গেলে তিনিও হামলার শিকার হন।


হামলার শিকার সাংবাদিক আনোয়ার হোসেন জানান উপজেলা প্রশাসন কর্তৃক গঠিত ৩ সদস্যের টিম পরিদর্শনে আসবে জেনে আমি ঘটনা স্থলে যাই। কর্মকর্তরা চলে গেলে সন্ত্রীরা আনোয়াররুল ইসলামকে মারার জন্য ধাওয়া করে। ঐ ঘটনার ছবি তুলতে গিয়ে আমি তাদের হামলার শিকার হই।

ঘটনার স্থলে উপস্থিত অভিযুক্ত করিমের চাচাতো ভাই মজাহার খাঁ (৪৯) বলেন পরিদর্শন করে কর্মকর্তরা যা রায় দিতেন আমরা তাই মেনে নিতাম। কিন্তু বাহির থেকে অন্য লোক এসে এমন অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটিয়েছে।


করিম খাঁ বলেন তারা আমার আত্মীয়। আমি তাদের ডেকে এনেছি সত্যি কিন্তু কাউকে মারতে বলিনি। তারা এটি নিজের ইচ্ছায় করেছে।


অভিযোগকারী আনোয়ারুল জানান করিম খাঁ ও তার ভাইয়েরা আমার বাবার পৈত্রিক সম্পত্তি থেকে বিতারিত করতেই বিভিন্ন ভাবে ভয়ভীতি প্রদর্শন ও ফসলের ক্ষতি এমনকি মেরে ফেলার হুমকি পর্যন্ত দেয়।



বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম জানান সাংবাদিকের উপর হামলার ঘটনায় একটি জিডি করা হয়েছে। আমরা ঘটনার স্থল পরিদর্শন করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করব।
https://bn.observerbd.com/details.php?id=97390

No comments:

Post a Comment