Sunday, September 10

সাংবাদিকের উপর সন্ত্রাসী হামলা

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক: সুনামগঞ্জের দিরাই প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ও ভোরের কাগজের দিরাই উপজেলা প্রতিনিধি জাকারিয়া হোসেন জোসেফ এর উপর সন্ত্রাসী বাহিনীর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মধ্যনগর প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

দিরাই উপজেলার সরমঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন জুয়েলের নেতৃত্বে সাংবাদিক জাকারিয়ার উপর হত্যার উদ্দেশ্যে হামলা চালায়। এসময় তার ছোট ভাই জোহান সহ মারাত্মকভাবে জখম করেছে সন্ত্রাসীরা।

৪ সেপ্টেম্বর সোমবার সন্ধ্যা ৭ টায় পৌরসভার বাসভবনের সামনে এ হামলার ঘটনা ঘটে। আহতদের দিরাই সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে, উন্নত চিকিৎসার জন্য সিলেটে পাঠানো হয়েছে।

তবে জানা যায়, জারলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভূমিদাতা নিয়ে পূর্ববিরোধ চলে আসছে সাংবাদিক জোসেফ ও চেয়ারম্যান জুয়েলের পরিবারের মধ্যে। দীর্ঘদিন ধরে চলা বিরোধ নিষ্পত্তির লক্ষ্যে ঐদিন বিকালে সরমঙ্গল গ্রামে সালিশি বৈঠক বসে। এ সময় চেয়ারম্যানের ভাই- ভাতিজারা জোসেফকে হত্যার হুমকি দেয়। পরে সন্ধ্যা ৭ টার দিকে জোসেফের বাসভবনের সামনে চেয়ারম্যানের নেতৃত্বে হামলার শিকার হন দু ভাই।

৮ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় মধ্যনগর প্রেসক্লাবের এক জরুরী সভায় সাংবাদিক জাকারিয়া হোসেন জোসেফ কে হুমকী ও উদ্দেশ্য প্রনোদিত ভাবে দুভাইয়ের উপর পরিকল্পিত হামলার তীব্র নিন্দা জানিয়েছে, মধ্যনগর প্রেসক্লাবের সকল কর্মরত সাংবাদিক নেতৃবৃন্দ।এসময় মধ্যনগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমৃত জ্যোতি রায় সামন্ত জানান সাংবাদিক জাকারিয়া হোসেন জোসেফ একজন প্রতিষ্ঠিত পরিবারের সন্তান। জনতার কন্ঠ পোর্টালের প্রতিষ্ঠাতা এবং অনুসন্ধানী প্রতিবেদক। তিনি জাতীয় দৈনিক ভোরের কাগজে কর্মরত রয়েছেন। পরিকল্পিত ভাবে দু’ভাইয়ের উপর হামলার ঘঠনাটি অত্যন্ত নিন্দাজনক। এ নিয়ে সুনামগঞ্জ জেলা সহ সকল উপজেলায় কর্মসূচী চলমান রয়েছে। সাংবাদিকবৃন্ধ অনতিবিলম্বে সুষ্ঠ তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় আনা ও দৃষ্টান্ত মূলক শাস্তির।দাবী জানিয়েছেন

এ বিষয়ে দিরাই থানার অফিসার ইনচার্জ কাজী মুক্তাধীর তিনি জানান সাংবাদিক জাকারিয়ার উপর হামলা মামলায় একজন গ্রেফতার হয়েছে।দুজন জামিনে ও বাকী দুজনকে গ্রেফতার চেষ্টা চলমান রয়েছে।

No comments:

Post a Comment