Monday, September 25

বকশিগঞ্জে যুবলীগ নেতার বিরুদ্ধে সাংবাদিককে হত্যার হুমকি

জামালপুরের বকশিগঞ্জে এক যুবলীগ নেতার বিরুদ্ধে দৈনিক দেশের কণ্ঠ পত্রিকার সাংবাদিক এম এ সালাম মাহমুদকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগ ওঠেছে।


রোববার (২৪ সেপ্টেম্বর) সাংবাদিক এম এ সালাম মাহমুদের ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসকে কেন্দ্র করে এই হুমকি দেওয়া হয়েছে বলে জানান ভুক্তভোগী। হত্যার হুমকি দেওয়া অভিযুক্ত যুবলীগ নেতা ফরহাদ হোসেন পলাশ বকশিগঞ্জ যুবলীগের আহবায়ক কমিটির সদস্য। তবে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে বকশিগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী সাংবাদিক।


তিনি জানান, সম্প্রতি বকশিগঞ্জ হাসপাতালে রোগীদের খাবারের নিম্নমান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুমতি না নিয়ে যুবলীগের কর্মী সংগ্রহ সভা নিয়ে ফেসবুকে দুটি স্ট্যাটাস দেই। এরপর সেই যুবলীগ নেতা পলাশ ক্ষিপ্ত আমাকে দুইবার কল দেয়। তখন আমি রিসিভ করতে পারিনি। পরে আমি তাকে মোবাইল ফোনে কল দিলে কথা বলার এক পর্যায়ে সে আমাকে বলে ‘আপনারা অনেক বড় সাংবাদিক হয়ে গেছেন। এই জন্যই তো মানুষ আপনাদের (নাদিমের মতো) রাস্তায় পিটিয়ে মারে। এখনও সময় আছে ভালো হয়ে যান’ বলে হুমকি দেয় যুবলীগ নেতা পলাশ।






এ বিষয়ে কথা মোবাইল ফোনে কথা হয় অভিযুক্ত যুবলীগ নেতা ফরহাদ হোসেন পলাশের সঙ্গে। হত্যার হুমকির কথা অস্বীকার করে তিনি বলেন, হাসপাতালের সাথে আমার কোনো সম্পর্ক নেই। আর সাংবাদিক সালামের সঙ্গে আমার ফোনে কথা হয়েছে। কিন্তু আমি তাকে কোনো ধরনের হুমকি দেইনি।


তিনি আরও বলেন, আমাদের উপজেলা আওয়ামী লীগের সভাপতি ব্যস্ত ছিলেন পরে সাধারণ সম্পাদকের অনুমতি নিয়েই কর্মী সংগ্রহ সভা করেছি। অথচ তিনি ফেসবুকে দিয়েছে, অনুমতি না নিয়ে করেছি। তাই তাকে ফোনে বলেছি সত্য নিউজ করেন। না হলে ‘আল্লাহ বিচার করবে’ কিন্তু তাকে হত্যার হুমকি দেইনি।


এ বিষয়ে বকশিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শাহীন আল আমিন জানান, সাংবাদিক নাদিম হত্যার পরপরই আরেক সাংবাদিকে হত্যার হুমকির আমরা কোনোভাবেই মেনে নিব না। আমরা সাংবাদিকরা এক সঙ্গে বসে আলোচনা করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।


জামালপুর অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শওকত জামান বলেন, আমরা এখনো সাংবাদিক নাদিম হত্যার বিচার পাইনি। এই হত্যাকাণ্ডের তিন মাস না যেতেই আরেক সাংবাদিকে হত্যার হুমকি আমরা কোনোভাবেই মেনে নিব না। হুমকিদাতাকে দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান তিনি।








এই বিষয়ে জেলা যুবলীগের সভাপতি রাজন সাহা রাজু জানান, এই বিষয়ে আমি অবগত না, এমন কিছু শুনিনি। তবে যদি সে (পলাশ) কোনো সাংবাদিককে হুমকি দিয়ে থাকে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।


বকশিগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) সোহেল রানা জানান, এ বিষয়ে থানায় একটি জিডি করেছেন ভুক্তভোগী সাংবাদিক এম এ সালাম মাহমুদ। প্রয়োজনীয় তদন্ত শেষে আইনানুক ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

No comments:

Post a Comment