Sunday, September 17

মাদ্রাসার শিশু ছাত্রকে বলাৎকারের চেষ্টা, শিক্ষক গ্রেফতার

সদর উপজেলায় ১২ বছরের এক মাদ্রাসা ছাত্রকে বলাৎকার চেষ্টার অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার শেখেরকোলা ইউনিয়নের তেলিহারা দক্ষিণপাড়া হাফিজিয়া মাদ্রাসা ও লিল্লাহ বোর্ডিংয়ে এ ঘটনা ঘটে।


এরপর বিষয়টি জানাজানি হলে শনিবার (১৬ সেপ্টেম্বর) সকালে মাদ্রাসা থেকে শিক্ষক আবুল হাসানকে নিয়ে এসে ভুক্তভোগী ছাত্রের স্বজনরা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে আটকে রাখে। দুপুরে পুলিশ এসে জিজ্ঞাবাদের জন্য অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায়।


পরে ভুক্তভোগীর মা বাদী হয়ে শনিবার বিকেলে বগুড়া সদর থানায় ধর্ষণচেষ্টার মামলা করলে পুলিশ অভিযুক্ত শিক্ষক আবুল হাসান (২৬) কে ওই মামলায় গ্রেফতার দেখিয়েছে। 

ভুক্তভোগী ছাত্রের মা জানান, বৃহস্পতিবার রাতে ঘুমন্ত অবস্থায় ওই শিক্ষার্থীর পরনের পোশাক খুলে নেয়ার চেষ্টা করেন অভিযুক্ত আবুল হাসান। কিন্তু ঘুম ভেঙে যাওয়ায় তিনি ব্যর্থ হন। পরদিন সকালে তার সহপাঠীকে বিষয়টি জানালে তারা মাদ্রাসা বাবুর্চি পলির মাধ্যমে মাদ্রাসা সুপারকে জানান। কিন্তু কোনো ব্যবস্থা না নেয়ায় মাদ্রাসা ছাত্র ভয়ে বাড়িতে পালিয়ে আসে এবং তার পরিবারকে বিষয়টি জানায়।


আর কারও সন্তানের সাথে যেন এমন ঘৃণিত ঘটনা না ঘটে এ জন্য দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ভুক্তভোগীর মা। তিনি বলেন, ‘আমি আইনের সহায়তা চাই। আমি চাই এই অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি হোক। যাতে আর কোনো শিশুকে এমন জঘন্য অপকর্মের শিকার না হতে হয়।’

শেখেরকোলা ইউনিয়নের চেয়ারম্যান মীর্জা হাকিম মন্ডল বলেন, ‘এই মাদ্রাসার শিক্ষকের অপকর্ম প্রকাশ পেয়েছে। এটি লুকানোর কোনো সুযোগ নেই। আমি কোনো বিচার করছি না। বিষয়টি আইনের আওতায় নিয়ে আসা হয়েছে।’

No comments:

Post a Comment