Friday, September 8

কুমিল্লায় সাংবাদিক বাগদাদ চৌধুরীর উপর সন্ত্রাসী হামলা

কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়ায় অসুস্থ বাবাকে দেখতে গিয়ে সন্ত্রাসী হামলার স্বীকার হন ভারতীয় সংবাদ ভিত্তিক স্যাটেলাইট টেলিভিশন ডিএ নিউজ প্লাস এর বাংলাদেশ প্রতিবেদক ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ‍‍`খোলা কাগজ‍‍` পত্রিকার মাল্টিমিডিয়া প্রতিবেদক বাগদাদ চৌধুরী।

গত শুক্রবার(১ সেপ্টেম্বর) রাতে ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার বায়েক চৌমুহনীর উত্তর পাশের রাস্তায়‍ সিএনজি গতিরোধ করে তাকে নামিয়ে থাপ্পর ও কিল ঘুষি মেরে টানা হেচড়া করতে থাকে । পরে বাগদাদকে নিয়ে বাড়ির উদ্দেশে চান্দলা বাজারে আসলে সেখানে তার উপড় আবারো একই ব্যাক্তিরা দেশীয় অস্ত্র ও রড দিয়ে হামলা করে।

সাংবাদিক বাগদাদ জানান, এক বছর আগে আমি একটি ফেজবুক পেজ খুলে দেয় তাদেরকে কিন্তু সেই পেজে তারা মাদকসহ বিভিন্ন ধরনের অপকর্ম করতে থাকে। আমি বুঝতে পেরে সরে আসলে তারা আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমি সহ আমার পরিবারের লোকজনদের প্রতিনিয়ত গালিগালাজ এবং একাধিকবার হামলার চেষ্টা চালায়।

স্থানীয়রা জানায় হামলাকারীদের বিরুদ্ধে এলাকায় এমন আরো অভিযোগ রয়েছে, এমন কর্মকাণ্ড তারা আগেও করেছে। এ নিয়ে সাংবাদিক সমাজে ক্ষোভের স্মৃষ্টি হয়েছে, হামলাকারী সন্ত্রসীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছে সাংবাদিক সমাজসহ বিভিন্ন মহল। এ ঘটনায় ব্রাহ্মণপাড়া থানায় একটি অভিযোগ প্রক্রিয়াধীন রয়েছে।
https://ajkerdarpon.com/news/kumillay-sangbadik-bagdad-coudhureer-upr-sntrasee-hamla

No comments:

Post a Comment