Monday, July 24

দুই বাংলাদেশিকে মারধর করে সীমান্তে ফেলে রাখে বিএসএফ

জেরিন আহমেদ: [২] অনু প্রবেশের অভিযোগে দুই বাংলাদেশিকে পিটিয়ে গুরুতর আহত অবস্থায় মৌলভীবাজারের জুড়ী উপজেলার কচুরগুল সীমান্তে ফেলে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। সোমবার সকালে কচুরগুল সীমান্ত থেকে তাদের একজনকে উদ্ধারের পর একই এলাকার ১৮০১ মেইন পিলারের কাছে অন্যজনকে উদ্ধার করে স্থানীয়রা। তারা হলেন কুড়িগ্রামের জাহাঙ্গীর আলী (২৫) ও খুলনার হৃদয় শেখ (২৪)। -দেশ রূপান্তর 

[৩] জানা গেছে, গত শুক্রবার কাজের জন্য খাগড়াছড়ির রামগড় এলাকা দিয়ে ভারতে প্রবেশ করেন ওই ২ যুবক। সেখান থেকে ট্রেনে আগরতলা আসার পথে টিকিট না থাকার কারণে কাঞ্চন কর্নার স্টেশনে নামিয়ে বাংলাদেশি জেনে তাদের গণপিটুনি দেওয়া হয়। এরপর তাদের স্থানীয় থানায় হস্তান্তর করা হয়। সেখানে দুই রাত রেখে আরেক দফা পেটানোর পর রোববার বিএসএফের হাতে তুলে দেয় পুলিশ। বিএসএফ ওই দিন তাদের ক্যাম্পে আটকে তৃতীয় দফা পিটুনির পর সোমবার ভোরে জুড়ীর লাঠিটিলা সীমান্তের ১৮০০ থেকে ১৮০১ নম্বর পিলারের নালাপুঞ্জি গেটের মধ্য দিয়ে বাংলাদেশ সীমান্তে ফেলে যায়।

[৪] লাঠিটিলা বিজিবি ক্যাম্পের কমান্ডার মোহাম্মদ গাউস ঘটনার সত্যতা স্বীকার করলেও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বক্তব্য দিতে অস্বীকৃতি জানান।


[৫] জুড়ী থানার ওসি মোশাররফ হোসেন বলেন, বিজিবির অভিযোগ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। বর্তমানে তাদের অবস্থা খারাপ হওয়ায় চিকিৎসাধীন আছে। সূত্র: বাংলা ট্রিবিউন

[৬] জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ বলেন, বিজিবি ও পুলিশের আইনি জটিলতা শেষে দুজনকে প্রাথমিক চিকিৎসা শেষে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে। তাদের বাড়ি কুড়িগ্রাম ও খুলনায়। তাদের শরীরে আঘাতের প্রচুর চিহ্ন রয়েছে।

No comments:

Post a Comment