Wednesday, July 26

পেটে ও উরুতে স্কচটেপ বেঁধে মদ পাচারকালিন রাঙামাটিতে আটক ২ হিজড়া


২৩ জুলাই-২০২৩ তারিখ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাঙামাটি জেলা কার্যালয়ের পরিদর্শক আবু বকর সিদ্দিক এর নেতৃত্বে রাঙামাটি শহরের শিমুলতলী পাসপোর্ট অফিসের বিপরীতে বিজয় সু দোকানের সামনে থেকে ২০ লিটার চোলাইমদ সহ রুপা হিজড়া (২০) ও ফারহানা আক্তার (১৮) কে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সনের ৩৬(১)সারণিয় ২৪ (খ) ধারায় রাঙামাটি কোতোয়ালী থানায় একটি মামলা রুজু করা হয়েছে। কোতয়ালী থানার মামলা নং-১৯, তারিখ ২৩/০৭/২৩ ইংরেজি।
গ্রেফতাকৃত রূপা হিজরা, পিতা- আশকর আলী, মাতা- ফাতেমা বেগম, সাং- তিতপুর, ০২নং ওয়ার্ড থানা- চান্দিনা, জেলা- কুমিল্লা ও ফারহানা আক্তার, পিতা- মৃত আব্দুল হক, মাতা- মৃত আনোয়ারা বেগম, সাং- স্ক্রাপ কলোনী (জাহাঙ্গীরের ভাড়াটিয়া), থানা-পাহাড়তলী, জেলা- চট্টগ্রাম। স্থায়ী ঠিকানা-বিবিরহাট (আব্দুল হকে বাড়ী),থানা- ফটিকছড়ি, জেলা- চট্টগ্রাম বলে জানা গেছে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাঙামাটি জেলা কার্যালয়ের দায়েককৃত এজাহার সূত্রে জানা যায়, ২৩ জুলাই-২০২৩ইংরেজি তারিখ গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটি শিমূলতলী পাসপোর্ট অফিস সংলগ্ন ফুটপাতে দুইজন চোলাইমদ পাচারকারী অবস্থান করছে। এ সংবাদের ভিত্তিতে বিভাগীয় ফোর্স সালাহউদ্দিন কাদের, সনজয়া রুদ্র, মো. মিরাজ হোসেন, রাঙামাটি পুলিশ লাইনের এস.আই মো. হাবিবুর রহমান ও দুইজন মহিলা পুলিশসহ পাঁচজন পুলিশ কন্সটেবল এর সমন্বয়ে একটি রেইডিং টিম নিয়ে রাঙামাটি আঞ্চলিক পাসপোর্ট অফিসের বিপরীতে রাঙামাটি-চট্টগ্রাম মহাসড়কের উপর বিজয় সু দোকানের সামনে, রূপা হিজরা ও ফারহানা আক্তারকে ঘেরাও করে বেলা সোয়া ১২টার দিকে আটক করা হয়। এসময় তিনজন সাক্ষীর সামনে নারী পুলিশ ফাতেমা এর সহযোগিতায় ০১নং আসামীর দেহ তল্লাশি করে তার পেটে ও উরুতে রশি ও স্কচটেপ দ্বারা বাঁধা চোলাইমদের স্যালাইনের প্যাকেট ২০ টি, প্রতিটি চোলাইমদের স্যালাইনের প্যাকেটে ০১ লিটার করে ২০ লিটার চোলাইমদ এবং ০২নং আসামীর দেহ তল্লাশি করে তার পেটে ও উরুতে রশি ও স্কচটেপ দ্বারা বাঁধা চোলাইমদের স্যালাইনের প্যাকেট ১৩টি প্রতিটি চোলাইমদের স্যালাইনের প্যাকেটে ১৩ লিটার চোলাইমদ সর্বমোট চোলাইমদ ৩৩ লিটার চোলাই মদ ও একটি মোবাইল সেট জব্দ করা হয়। ঘটনাস্থলে আসামীদেরকে হাতে নাতে গ্রেফতার করা হয়।
রাঙামাটি কোতোয়ালী থানার মাধ্যমে গ্রেফতারকৃত ২ আসামীকে রাঙামাটি বিজ্ঞ আদালতের সোপর্দ করা করা হয়। রাঙামাটি বিজ্ঞ আদালত রুপা হিজড়া ও ফারহানা আক্তারকে রাঙামাটি জেলা কারাগারে প্রেরনের নির্দেশ দেন।
বিষয়টি নিশ্চিত করেছেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর রাঙামাটি জেলা কার্যালয়ের উপপরিচালক আব্দুল হালিম রাজ।


উল্লেখ্য, নয়ন তারা হিজড়ার নেতৃত্বে দীর্ঘদিন ধরে রাঙামাটি শহরের শিমুলতলী এলাকায় ইয়াবা, চোলাইমদ, দেহ ব্যবসা ও তক্ষক ব্যবসাসহ অনৈতিক কার্যক্রম চলে আসছে বলে স্থানীয়দের অভিযোগ।

https://www.dailysonarbangla.com/2227?fbclid=IwAR3gcryBHmGfCwA_vpVLnshi0HdaELx9E9h_JBD7BoPihKyfixZ46TU-Jhg

No comments:

Post a Comment