Thursday, July 20

জৈন্তাপুর সীমান্তে ‘ভারতীয় খাসিয়াদের গুলিতে’ বাংলাদেশি নিহত

সিলেটের জৈন্তাপুর উপজেলার সীমান্ত এলাকায় ‘ভারতীয় খাসিয়াদের গুলিতে’ রুবেল হোসেন (২২) নামের এক বাংলাদেশি তরুণ নিহত হয়েছেন। আজ বৃহস্পতিবার সকাল ৯টার দিকে জৈন্তাপুর উপজেলার ভারত সীমান্তের সারি নদীর ১৩০১ নম্বর পিলারসংলগ্ন তেলাঞ্জি এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রুবেল হোসেন জৈন্তাপুর উপজেলার কালিঞ্জিবাড়ি গ্রামের মৃত ইসমাইল মিয়ার ছেলে। এ ঘটনায় মাসুম আহমেদ নামের আরেক তরুণ গুলিবিদ্ধ হয়েছেন বলে জানা গেছে।


পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকালে পাথর সংগ্রহ করতে লালাখালের ভারত সীমান্তের তেলাঞ্জি এলাকায় প্রবেশ করেন জৈন্তাপুরের কয়েকজন তরুণ। এ সময় তাঁদের লক্ষ্য করে গুলি ছোড়েন ভারতের খাসিয়া সম্প্রদায়ের লোকজন। এতে দুই তরুণ গুলিবিদ্ধ হলে সঙ্গে থাকা অন্যরা তাঁদের দুজনকে উদ্ধার করে বাংলাদেশ সীমান্তে নিয়ে আসেন। আহত ব্যক্তিদের মধ্যে রুবেলকে প্রথমে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলে পথেই তাঁর মৃত্যু হয়। পরে স্বজনেরা তাঁর লাশ বাড়িতে নিয়ে যান। খবর পেয়ে বেলা ১১টার দিকে রুবেলের বাড়ি থেকে তাঁর লাশ উদ্ধার করে জৈন্তাপুর থানা-পুলিশ।


বিজিবির লালাখাল ক্যাম্পের কমান্ডারের ব্যবহৃত মুঠোফোনে ফোন দেওয়া হলে অন্য প্রান্ত থেকে এক ব্যক্তি ফোন ধরেন। কিন্তু তিনি নিজের পরিচয় দেননি। তিনি প্রথম আলোকে বলেন, ভারত সীমান্ত এলাকায় প্রবেশ করার সময় এক তরুণ গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন বলে তাঁরা খবর পেয়েছেন। তবে বিস্তারিত জানতে পারেননি। তাঁরা এ ব্যাপারে তথ্য সংগ্রহ করছেন।

জৈন্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ওমর ফারুক প্রথম আলোকে বলেন, নিহত তরুণের লাশ উদ্ধার করে পুলিশ সুরতহাল প্রতিবেদন তৈরির প্রস্তুতি নিচ্ছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতের লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। তিনি বলেন, এ ঘটনায় আরও এক তরুণ গুলিবিদ্ধ হওয়ার খবর পাওয়া গেছে। তবে তিনি বাইরে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানতে পেরেছেন। তাঁরা কী কারণে সেখানে গিয়েছিলেন, তা জানা যায়নি।

https://www.prothomalo.com/bangladesh/district/whzqaqvm7z

No comments:

Post a Comment