Friday, July 28

ভোলায় সাংবাদিক হত্যাচেষ্টা

ভোলার লালমোহনে সাংবাদিককে পিটিয়ে হত্যাচেষ্টা মামলায় দুই সাবেক চেয়ারম্যানকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৮ জুলাই) দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গ্রেফতার সাবেক চেয়ারম্যান মো. হোসেন হাওলাদার ও রিয়াদ হোসেন হান্নান। ছবি: সংগৃহীত

এর আগে বৃহস্পতিবার (২৭ জুলাই) রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতাররা হলেন- লালমোহন চরভূতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. হোসেন হাওলাদার, তজুমদ্দিন উপজেলার চাঁচড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রিয়াদ হোসেন হান্নান।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার বিকেলে ভোলা পৌর শহর এলাকা থেকে রিয়াদ হোসেন হান্নান ও হোসেন হাওলাদারকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার দুপুরে তাদের আদালতে পাঠানো হয়েছে।


মামলা সূত্রে জানা যায়, গত বুধবার (২৫ জুলাই) রাত ১০টার দিকে চরফ্যাশন থেকে মোটরসাইকেলযোগে লালমোহনে আসার পথে ফুলবাগিচা রাস্তায় তৈয়্যবুর রহমান নামে এক সাংবাদিককে সাবেক দুই চেয়ারম্যানের নেতৃত্বে ১৬ জন গতিরোধ করে মারপিট করে।

এ ঘটনায় সাবেক দুই চেয়ারম্যানসহ ১৬ জনের নাম উল্লেখ করে আরও ১০ জনকে অজ্ঞাত রেখে লালমোহন থানায় একটি মামলা করেন হামলার শিকার তৈয়্যবুর রহমান।


আহত তৈয়্যবুর রহমান উন্নত চিকিৎসার জন্য বর্তমানে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন। তিনি 'দি বাংলাদেশ টুডে' নামে একটি ইংরেজি পত্রিকায় কর্মরত রয়েছেন।

তবে গ্রেফতার সাবেক দুই চেয়ারম্যানের পরিবারের অভিযোগ, মামলাটি মিথ্যা ঘটনায় সাজানো। তৈয়্যবুর রহমান নামের ওই ব্যক্তিকে তারা চেনেন না। রাজনৈতিক কারণে মিথ্যা মামলা দিয়ে তাদের হয়রানি করা হচ্ছে।
https://www.somoynews.tv/news/2023-09-25/XTA1O9TK

No comments:

Post a Comment