Wednesday, July 26

চৌদ্দগ্রামে সাংবাদিক কামালের উপর সন্ত্রাসী হামলা

কুমিল্লার চৌদ্দগ্রামে সাংবাদিক কামাল হোসেন নয়ন এর উপর ন্যাক্কারজনক সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলায় তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা প্রদান করেন। পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়। কামাল হোসেন নয়ন চৌদ্দগ্রাম প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক ও এশিয়ান টিভির চৌদ্দগ্রাম উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। তার বাড়ী উপজেলার শুভপুর ইউনিয়নের তুলাপুষ্করনী গ্রামে। হামলার ঘটনা জানার পরপরই অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে সংবাদ প্রকাশ সহ বেশ স্বোচ্ছার ভূমিকা পালনের পাশাপাশি প্রতিবাদের ঝড় তুলেছে চৌদ্দগ্রামে কর্মরত সাংবাদিকবৃন্দ। এ ঘটনায় সাংবাদিক কামালের পরিবারের পক্ষ থেকে চৌদ্দগ্রাম থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

জানা গেছে, সোমবার (২৪ জুলাই) দুপুরে সাংবাদিক কামাল হোসেন নয়ন তার সহধর্মিনী, মুন্সীরহাট ইউপির সংরক্ষিত নারী সদস্য নাছরিন আক্তার মুন্নী সহ চৌদ্দগ্রাম উপজেলা পরিষদে গিয়ে কিছু জরুরি কাজ শেষে মোটরসাইকেলযোগে চৌদ্দগ্রাম বাজারের দিকে যাচ্ছিলেন। দোয়েল চত্ত¡র এলাকায় পৌঁছলে আচমকা ১৫/২০ জন অজ্ঞাতনামা যুবক তার মোটরসাইকেলের গতিরোধ করে তার সাথে থাকা এশিয়ান টিভির মাইক্রোফোন ছিনিয়ে নিয়ে এলোপাতাড়ি তাকে মারতে শুরু করে। এ সময় হামলাকারীরা কিলঘুসি-লাথি মেরে তাকে গুরুতর আহত করে। তাৎক্ষণিক হামলাকারীদের ভয়ে আশেপাশে উপস্থিত থাকা কেউ এগিয়ে আসেনি। একপর্যায়ে কামাল হোসেন অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়লে সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় তার স্ত্রী তাকে চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার খবর শুনে তাকে হাসপাতালে দেখতে যান চৌদ্দগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্দুল জলিল রিপন সহ চৌদ্দগ্রামে কর্মরত বিভিন্ন গণ্যমাধ্যম কর্মীরা। তারা সাংবাদিক কামালের উপর ন্যাক্কারজনক এ সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে পুলিশ প্রশাসনের নিকট অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সাংবাদিক কামাল হোসেন নয়নের স্ত্রী, উপজেলার মুন্সীরহাট ইউনিয়ন পরিষদের সংরক্ষিত (১,২ ও ৩ নং) ওয়ার্ডের সদস্য নাসরিন আক্তার মুন্নী জানান, ‘সোমবার দুপুরে কামাল হোসেনসহ উপজেলা পরিষদে কাজ শেষে মোটরসাইকেলযোগে চৌদ্দগ্রাম বাজারে যাচ্ছিলাম। দোয়েল চত্ত¡রের সামনে পৌঁছলে অজ্ঞাতনামা ১৫/২০ জন যুবক কামালের উপর হামলা করে। হামলার কারণ জানতে চাইলে তারা কোন জবাব দেয়নি। তাদের ভয়ে আশপাশের কেউ তখন এগিয়েও আসেনি। একপর্যায়ে কামাল অজ্ঞান হয়ে পড়লে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়। আমি প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানাচ্ছি।’

হাসপাতালের বেডে কাতরাতে থাকা কামাল হোসেন নয়ন ভারী গলায় বলেন, “কেন তারা আমার উপর হামলা করলো, কিছুই বুঝলাম না। যাওয়ার সময় একজনকে শুধু এটুকু বলতে শুনেছি, ‘নিউজ করতে হিসেব করে করবি’। ‘নারায়ণগঞ্জের মাদক আটকের নিউজ কেন করলি?’ এ কথাগুলো বলেই তারা দ্রুত পালিয়ে যায়।”

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘সাংবাদিকের উপর হামলার সংবাদ পেয়েই দ্রুত ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্ত চলছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
’ https://cumillardak.com/%E0%A6%9A%E0%A7%8C%E0%A6%A6%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%97%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%AE%E0%A7%87-%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%82%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%95-%E0%A6%95%E0%A6%BE%E0%A6%AE/

No comments:

Post a Comment