Sunday, July 16

সরিষাবাড়ীতে ককটেলসহ আইনজীবী গ্রেফতার

জামালপুরের সরিষাবাড়ীতে নাশকতার পরিকল্পনার অভিযোগে ককটেলসহ আইনজীবীকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গত মঙ্গলবার (১৫ আগষ্ট) সন্ধ্যায় উপজেলার মহাদান ইউনিয়নের সেঙ্গুয়া গ্রামথেকে তাকে গ্রেফতার করা হয়। বুধবার (১৬ আগস্ট) দুপুরে তাকে আদালতে সোপর্দ করেছে থানা পুলিশ। পুলিশ সূত্রে জানা যায়, গত ১৫ আগষ্ট জামায়াত ইসলামীর ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপজেলার পৌরসভার বিভিন্ন স্থানে নাশকতার পরিকল্পনা নিয়ে আলোচনা করছিলো। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার মহাদান ইউনিয়নের সেঙ্গুয়া গ্রামের হাজীবাড়ী মোড়ে জামায়াত ইসলামীর গোপন বৈঠকে পুলিশ অভিযান চালায়। পুলিশের আগমন জানতেপেরে বৈঠকের নেতাকর্মীরা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে অবিস্ফোরিত ৩টি ককটেল, ভাঙ্গা ইট ভর্তি একটি প্লাস্টিক ব্যাগ ও বিভিন্ন আকৃতির ১০টি বাঁশের লাঠি সহ মহাদান ইউনিয়নের সেঙ্গুয়া গ্রামের জামাল উদ্দিনের ছেলে আইকর আইনজীবী বেলাল হোসেন খানকে আটক করে পুলিশ।

এ ঘটনায় সরিষাবাড়ী থানার উপপরিদর্শক মাহমুদুল হাসান বাদী হয়ে ১৯৭৪ সনের পুলিশের বিশেষ ক্ষমতা আইন ও ১৯০৮ সনের বিস্ফোরক আইনে ৮ জনকে আসামি ও ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।

মুঠোফোনে সরিষাবাড়ী উপজেলার জামায়াত ইসলামীর আমীর ইঞ্জিনিয়ার মাসুদ রানা দুলাল বলেন, '১৫ আগষ্ট জামায়াত ও অঙ্গ সহযোগী সংগঠনের গোপন বা প্রকাশ্য মিটিং আমার উপজেলায় হয়নি। বেলাল খান নামে একজনকে গ্রেফতার করেছে আমি শুনেছি। কিন্তু তিনি আমার সংগঠনের কোনো কর্মী সমর্থক বা অন্য কোন পদে নেই'।

এ ব্যাপারে কথা হলে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ মুহাব্বত কবির বলেন, এ ঘটনায় ১৯৭৪ সনের পুলিশের বিশেষ ক্ষমতা আইন ও ১৯০৮ সনের বিস্ফোরক আইনে মামলা হয়েছে। সরিষাবাড়ী থানার উপপরিদর্শক মাহমুদুল হাসান বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার ১ জন আসামিকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। বাকিদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

No comments:

Post a Comment