Monday, August 7

ঢাবি ছাত্রলীগের দুই নেতার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ নিয়ে প্রতিবেদন, সাংবাদিককে আইনি নোটিশ

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির (শয়ন) এবং সাধারণ সম্পাদক তানভীর হাসানের (সৈকত) বিরুদ্ধে ক্যাম্পাসের টিএসসি এলাকার ডাস ক্যাফেটেরিয়া থেকে চাঁদা দাবির অভিযোগ নিয়ে সংবাদ প্রকাশ করায় সংশ্লিষ্ট গণমাধ্যমের কর্তৃপক্ষ ও প্রতিবেদককে আইনি নোটিশ পাঠানো হয়েছে। আজ সোমবার সুপ্রিম কোর্টের আইনজীবী এম নোমান হোসেন তালুকদারের মাধ্যমে এই নোটিশ পাঠিয়েছেন ছাত্রলীগ নেতা মাজহারুল ও তানভীর।

গতকাল রোববার ইংরেজি দৈনিক দ্য ডেইলি অবজারভারে ‘মালিক ছাত্রলীগের চাহিদা পূরণ করতে না পারায় ঢাবিতে স্ন্যাকসের দোকান বন্ধ’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এতে বলা হয়, সম্প্রতি ক্যাম্পাসের টিএসসির ডাস ক্যাফেটেরিয়া থেকে ৩০ হাজার টাকা চাঁদা দাবি করেন ছাত্রলীগের কিছু নেতা-কর্মী। এর জন্য তাঁরা ডাস ক্যাফেটেরিয়ার ব্যবস্থাপকদের বিরুদ্ধে পচা ও নিম্ন মানের খাবার পরিবেশনের অভিযোগ তোলেন।



এই অভিযোগে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর একটি লিখিত অভিযোগ দেন ছাত্রলীগের কয়েকজন নেতা-কর্মী। অবজারভারের ওই প্রতিবেদনে আরও বলা হয়, কয়েক দিন আগে প্রক্টরিয়াল টিমের মাধ্যমে ডাস ক্যাফেটেরিয়া বন্ধ করে দেওয়া হয়। একপর্যায়ে দোকানটি খুলতে মাজহারুল ও তানভীরের পক্ষ থেকে ছাত্রলীগের এক নেতা ডাস ক্যাফেটেরিয়ার মালিকের কাছ থেকে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। প্রতিবেদনে আরও বলা হয়, এর আগে ছাত্রলীগ নেতা মাজহারুল কবির ক্যাম্পাসের সামাজিক বিজ্ঞান চত্বরে অবস্থিত ডিইউ কফি হাট নামের খাবারের দোকান থেকে চার লাখ টাকা চাঁদা নিয়েছেন।

প্রথম আলোর পক্ষ থেকে যোগাযোগ করা হলে ডাস ক্যাফেটেরিয়ার মালিকপক্ষ এ বিষয়ে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেয়নি।
https://www.prothomalo.com/bangladesh/p0s7scqjz5

No comments:

Post a Comment