Friday, August 4

তালাক দেয়া স্ত্রীকে ধর্ষণ মামলায় আইনজীবী কারাগারে

তালাক দেয়া স্ত্রীকে ধর্ষণ মামলায় উচ্চ আদালত থেকে অগ্রিম জামিন নিয়ে আসেন লালন। পরে বুধবার মাদারীপুর আদালতে তিনি হাজিরা দিতে গেলে উচ্চ আদালতের নির্দেশে বিচারক জাকির হোসেন তার জামিনের আবেদন গ্রহণ না করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।মাদারীপুরে তালাক দেয়া স্ত্রীকে ধর্ষণ মামলায় লালন ফকির নামে ৩৫ বছর বয়সী এক আইনজীবীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ জাকির হোসেন।

শুক্রবার সকালে মামলার বাদী সঠিক বিচার চেয়ে গণমাধ্যমকে ঘটনাটি জানালে বিষয়টি নজরে আসে।

মামলার বিবরণ থেকে জানা যায়, রাজৈর উপজেলার ঘোষালকান্দি গ্রামের মিন্টু ফকিরের সাথে ১০ বছর আগে ওই গ্রামের ফাহিমা আক্তারের বিয়ে হয়।
বিয়ের কিছুদিন পর মিন্টু ইতালি চলে যান। এসময় ফাহিমার সাথে তার দেবর অ্যাডভোকেট লালন ফকিরের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিষয়টি জানাজানি হয়ে গেলে মিন্টু তার স্ত্রী ফাহিমাকে তালাক দেন। পরে ফাহিমাকে তার দেবর লালন বিয়ে করেন এবং বাড়ি ছেড়ে মাদারীপুর শহরের পানিছত্র এলাকায় বাসা ভাড়া নিয়ে থাকা শুরু করেন।

এর মধ্যে ফাহিমা অন্তসত্ত্বা হয়ে পড়েন এবং এক কন্যাসন্তানের জন্ম দেন। তবে এর কিছুদিন পর থেকে এ দম্পতির মধ্যে পারিবারিক ঝামেলা শুরু হয়। এক পর্যায়ে লালন ফাহিমাকে একতরফা তালাক দিয়ে একা বাসায় রেখে চলে যান।

গত ১৩ জুলাই শিশুর দুধ নিয়ে যাওয়ার অজুহাতে ফাহিমার বাসায় ঢুকে জোরপূর্বক ইচ্ছার বিরুদ্ধে তাকে ধর্ষণ করেন লালন।

এ ঘটনায় ফাহিমা ১৪ জুলাই লালনের বিরুদ্ধে আদালতে একটি ধর্ষণ মামলা করেন। মামলার পর উচ্চ আদালত থেকে অগ্রিম জামিন নিয়ে আসেন লালন।

পরে উচ্চ আদালতের নির্দেশে বুধবার মাদারীপুর আদালতে তিনি হাজিরা দিতে গেলে আদালতের বিচারক জাকির হোসেন তার জামিনের আবেদন গ্রহণ না করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
https://www.newsbangla24.com/news/229546/Lawyer-in-jail-in-rape-case-of-divorced-wife

No comments:

Post a Comment