Sunday, August 27

যশোরে বিটিভি ও ৭১ টিভির সাংবাদিকের ওপর হামলা

যশোর জেনারেল হাসপাতালে সংবাদ সংগ্রহ করতে গিয়ে বিটিভি ও ৭১ টিভির সাংবাদিক হামলার শিকার হয়েছেন। এসময় সাংবাদিকদের ধরে পুলিশের হাতে তুলে দেবারও চেষ্টা করা হয়।

সাংবাদিকের ওপর হামলা চালান যশোর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদ।

রোববার (২৭ আগস্ট) দুপুরে ডেঙ্গু রোগীর তথ্য সংগ্রহ করতে গেলে হাসপাতালের তত্ত্বাবধায়ক কয়েকজন চিকিৎসক ও কর্মচারীকে ডেকে নিয়ে এ হামলা চালান।

ভুক্তভোগী সাংবাদিকরা জানান, ডেঙ্গুর বিষয়ে তথ্য জানতে চাইলে হাসপাতালের তত্ত্বাবধায়ক হারুন অর রশিদ সশরীরে এসে তথ্য নিতে বলেন। এরপর ৭১ টিভির প্রতিনিধি এস এম ফরহাদ, তার ক্যামেরাপার্সন ফারদিন ও বিটিভির প্রতিনিধি ওয়াহাবুজ্জামান ঝন্টু হাসপাতালে যান। তারা রুমে প্রবেশ করার পরেই তত্ত্বাবধায়ক একাত্তর টিভির ক্যামেরাপার্সন ফারদিনকে লক্ষ্য করে গালিগালাজ শুরু করেন ও তাকে কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন।


এ সময় অপর দুই সাংবাদিক তাকে নিবৃত করার চেষ্টা করলে তিনি মারমুখী হয়ে ওঠেন এবং তিনি তথ্য দিতে বাধ্য নয় বলে জানান। একপর্যায়ে অন্যান্য চিকিৎসক ও কর্মচারীদের ডেকে এনে ক্যামেরা ভাঙচুরের চেষ্টা চালান। সর্বশেষ পুলিশ ডেকে এনে ক্যামেরাপার্সন ফারদিনকে তাদের হাতে তুলে দেন। খবর পেয়ে অন্যান্য সংবাদকর্মীরা ঘটনাস্থলে ছুটে যান এবং ওই তিন সাংবাদিককে ছাড়িয়ে আনেন।

এ ঘটনায় সাংবাদিকদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। সাংবাদিকদের কয়েকটি সংগঠন তাৎক্ষণিকভাবে জরুরি সভায় বসে। তারা এ ঘটনার তীব্র নিন্দা জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।


প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন বলেন, হাসপাতালে সাংবাদিকরা তথ্য আনতে যাবেন এবং সেটা সহজেই পাবেন এটাই কাম্য। কোনো কারণ ছাড়া তত্ত্বাবধায়ক তিনজন পেশাদার সাংবাদিকের সাথে যে মারমুখী আচরণ করেছেন তাতে আমরা ক্ষুব্ধ। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে অভিযুক্ত তত্ত্বাবধায়কের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এদিকে এই ঘটনাকে অনভিপ্রেত উল্লেখ করেছেন সিভিল সার্জন ডা. বিপ্লব কান্তি বিশ্বাস। হাসপাতাল কর্তৃপক্ষকে তথ্য প্রদানে আরও নমনীয় হওয়ার জন্য প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার আশ্বাস দিয়েছেন তিনি।


No comments:

Post a Comment