Tuesday, August 15

লাইভ চলাকালে সাংবাদিকদের ওপর হামলা

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর ন্যক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগে প্রকাশ করেছে টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (টিসিএ) সভাপতি শেখ মাহাবুব আলম ও সাধারণ সম্পাদক শহিদুল হক জীবন।

সোমবার রাতে বিএসএমএমইউতে মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর লাইভ চরাকালে সাংবাদিকদের ওপর সাঈদীর সমর্থকরা হামলা চালায়। ছবি: ভিডিও থেকে নেয়া

সেই সঙ্গে হামলাকারী চক্রকে চিহ্নিত করে আইনের আওতায় এনে যথাযথ শাস্তি নিশ্চিত করার দাবি জানান তারা।

মঙ্গলবার (১৫ আগস্ট) এক যৌথ বিবৃতিতে এই দাবি জানান টিসিএ নেতারা।

সংগঠনটির দফতর সম্পাদক আল মাসুম সবুজ স্বাক্ষরিত বিবৃতিতে উল্লেখ করা হয়, সোমবার (১৪ আগস্ট) রাতে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মানবতাবিরোধী অপরাধে দণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর সংবাদ সংগ্রহ এবং লাইভ সম্প্রচারের সময় সাংবাদিকদের ওপর সাঈদী সমর্থকরা অতর্কিত হামলা করে। এ ঘটনায় যমুনা টেলিভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক, শওকত মঞ্জুর শান্ত, ভিডিও জার্নালিস্ট মাহফুজুর রহমান মিঠু, বিশ্বাস সরকার, আরটিভির নগর প্রতিবেদক শেখ ফরিদ, ভিডিও জার্নালিস্ট আয়াতুল্লাহ মানিক আহত হন।


সাংবাদিক নেতারা বলেন, তারা মনে করেন, যারা দেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও সর্বোচ্চ আদালতের রায়ের প্রতি আস্থা রাখে না, তারা রাষ্ট্রদ্রোহী। এসব উগ্র হামলাকারীদের অবিলম্বে চিহ্নিত করে আইনের আওতায় এনে যথাযথ শাস্তির মাধ্যমে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে হবে। অন্যথায় এ অপশক্তি মাথাচাড়া দিয়ে উঠলে মুক্তিযুদ্ধের চেতনা হুমকির মুখে পড়বে।

সাংবাদিক নেতারা আরও বলেন, সাংবাদিক সমাজ মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে অতীতের মতো সোচ্চার ভূমিকা রাখতে প্রস্তুত এবং যে কোনো মূল্যে এ অপশক্তিকে মোকাবিলা করা হবে।

https://www.somoynews.tv/news/2023-08-15/496BM839

No comments:

Post a Comment