Sunday, August 13

ঝালকাঠিতে পুলিশ হেফাজতে ছাত্রলীগ নেতাকে নির্যাতনের অভিযোগ

ঝালকাঠি জেলা ছাত্রলীগের সহসভাপতি রুহুল আমিনকে পুলিশ হেফাজতে দুই দফায় নির্যাতনের অভিযোগ করেছে তার পরিবার। তুচ্ছ ঘটনায় সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগ এনে পুলিশ মামলা দিয়ে গ্রেফতার করে আহত ছাত্রলীগ নেতাকে কারাগারে পাঠিয়েছে বলেও অভিযোগ করা হয়েছে।

ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে রুহুল আমিনের বাবা আব্দুল খালেক হাওলাদার বক্তব্য দিচ্ছেন

রোববার দুপুরে ঝালকাঠি প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে রুহুল আমিনের বাবা ফল ব্যবসায়ী আব্দুল খালেক হাওলাদার এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে তিনি ছেলের সুচিকিৎসা ও মুক্তি দাবি করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি অভিযোগ করে বলেন, গত ১০ আগস্ট জেলা পরিষদের সামনে একটি হোটেলে নাস্তা খাচ্ছিল জেলা ছাত্রলীগের সহসভাপতি রুহুল আমিন। এ সময় হোটেল মালিককে তিন ব্যক্তি গালাগাল করছিল। রুহুল আমিন তাদের নিষেধ করায় ওই তিন ব্যক্তি নিজেদের পুলিশ পরিচয় দিয়ে তাকে মারধর করে। এক পর্যায়ে নিজেকে রক্ষা করতে গিয়ে মারামারিতে পুলিশ সদস্য আলাউদ্দিন আহত হন। এ ঘটনাকে কেন্দ্র করে রুহুল আমিনকে গ্রেফতার করে তার বিরুদ্ধে পুলিশ সদস্যকে মারধর ও সরকারি কাজে বাধাদানের অভিযোগ এনে মামলা করা হয়। পুলিশ সদস্য আকরাম হোসেন বাদী হয়ে ঝালকাঠি থানায় এ মামলাটি করেন।



এ মামলায় জেলা ছাত্রলীগের সহসভাপতি রুহুল আমিনকে গ্রেফতার করে তাকে এনে দ্বিতীয় দফায় নির্যাতন করা হয় বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন আব্দুল খালেক। ছেলে রুহুল আমিনের সুচিকিৎসা ও অবিলম্বে তার মুক্তি দাবি করেন তিনি।

সংবাদ সম্মেলনে রুহুল আমিনের মা শেফালী বেগম ও বোন রেখা আক্তার এবং রিতু আক্তার উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে ঝালকাঠি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার সাংবাদিকদের বলেন, পুলিশ সদস্যকে মারধর ও সরকারি কাজে বাধাদানের অভিযোগে মামলা হয়েছে। থানায় কোন আসামিকে মারধর করা হয়নি। এ অভিযোগ সত্য নয়।


https://www.somoynews.tv/news/2023-08-13/zw0utOxT?fbclid=IwAR1LlwZyPKcLyf4Cs5bF427YJ6leJJo8fYfPvk7K4j95RGqnvr7j7O-MGjc

No comments:

Post a Comment