Tuesday, November 7

জামালপুর কারাগারে সাড়ে ৪ ঘণ্টার ব্যবধানে দুই কয়েদির মৃত্যু

জামালপুর কারাগারে বন্দী দুই কয়েদির মৃত্যু হয়েছে। অসুস্থ হয়ে তাঁদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন জামালপুর কারাগারের জেলার আবু ফাতাহ।

মারা যাওয়া কয়েদিরা হলেন জামালপুরের মেলান্দহ উপজেলার কাঙ্গালকুশা গ্রামের ইয়াকুব আলী (৬৫) ও মাদারগঞ্জ উপজেলার কুমরাকান্দি গ্রামের শাহীন হাওলাদার (৪০)। তাঁদের মধ্যে ইয়াকুব আলী হত্যা মামলায় যাবজ্জজীবন সাজাপ্রাপ্ত আসামি ছিলেন। তিনি ২০১৮ সালের ৮ আগস্ট থেকে কারাগারে ছিলেন। আর শাহীন তিনটি মাদক মামলায় চলতি বছরের ৩১ আগস্ট থেকে কারাগারে ছিলেন। তাঁদের লাশ ময়নাতদন্তের জন্য জামালপুর জেনারেল হাসপাতালের মর্গে রাখা আছে।

কারাগার সূত্রে জানা গেছে, ইয়াকুব আলী যাবজ্জীবন কারাদণ্ডে সাজাপ্রাপ্ত আসামি ছিলেন। তিনি কারাগারের ভেতরে নিরাপত্তার দায়িত্বও পালন করতেন। তিনি গতকাল রাতেও সুস্থ ছিলেন। রাতের খাবার খেয়ে তিনি ঘুমিয়ে পড়েন। ফজরের নামাজের সময় অন্য আসামিরা তাঁকে ডাকছিলেন। কিন্তু তিনি কোনো সাড়া দিচ্ছিলেন না। তাঁকে দ্রুত জামালপুর জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। অন্যদিকে শাহীন কারাগারে যাওয়ার পর থেকে কিছুদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল রাত ১২টার দিকে তিনি অসুস্থ হয়ে পড়েন। তাঁকে দ্রুত জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত একটার দিকে তাঁর মৃত্যু হয়।


জামালপুর কারাগারের জেলার আবু ফাতাহ প্রথম আলোকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে দুজনের মধ্যে ইয়াকুল আলী হার্ট অ্যাটাক করে মারা গেছেন। অন্যজন বেশ কিছুদিন ধরেই শ্বাসকষ্টজিনত রোগে ভুগছিলেন। লাশের সুরতহাল শেষে একই হাসপাতালের মর্গে ময়নাতদন্ত করা হবে। তাঁদের মৃত্যুর পরিবারকেও জানানো হয়েছে। ময়নাতদন্ত শেষে লাশ দুটি পুলিশের মাধ্যমে পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

https://www.prothomalo.com/bangladesh/district/q72ebphgvt

No comments:

Post a Comment