Monday, November 20

মনোনয়ন ফরম কিনেছেন তৃতীয় লিঙ্গের রানী

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম কিনেছেন তৃতীয় লিঙ্গের আনোয়ারা ইসলাম রানী। তিনি স্বতন্ত্র প্রার্থী হিসেবে রংপুর-৩ (সদর-আংশিক সিটি) আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র কিনেন।

রোববার (১৯ নভেম্বর) দুপুর ১২টায় রংপুর আঞ্চলিক নির্বাচন অফিস থেকে এ মনোনয়ন ফরম তোলেন তিনি। এ সময় তার সঙ্গে তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

আনোয়ারা ইসলাম রানী রংপুরের ন্যায় অধিকার ট্রান্সজেন্ডার উন্নয়ন সংস্থার সভাপতি। দীর্ঘদিন ধরে এই জনগোষ্ঠীর জন্য তিনি কাজ করছেন। এছাড়াও বিভিন্ন সময়ে সংগঠনের পক্ষ সামাজিক কর্মকাণ্ডে অংশ নিয়ে প্রশংসিত হয়েছেন তিনি।

এদিকে আনোয়ারা ইসলাম রানীর তার মনোনয়নপত্র গ্রহণের খবরে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। আবার অনেকেই রানীর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

আনোয়ারা ইসলাম রানী বলেন, সবক্ষেত্রে রংপুর একটি অবহেলিত অঞ্চল। দেশের উন্নয়নমূলক মহাপরিকল্পনাগুলো থেকে আমাদের রংপুর বরাবরই বঞ্চিত। কারণ এখানে নেতৃত্ব দেওয়ার মতো নেতা নেই। যার কারণে আমি এই আসনে নির্বাচন করে নেতৃত্বে আসতে চাই। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আমি রংপুর-৩ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য পদে অংশগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছি।

রানী আবেগ জড়ানো কণ্ঠে জানান, সকলেরই সংসার রয়েছে, সন্তান রয়েছে, সন্তানদের ভবিষ্যৎ নিয়ে বড় চিন্তাও রয়েছে। আমার সংসার নেই, স্বামী নেই, সন্তান নেই এক কথায় আমার কোনো পিছু টান নেই। আপনারাই আমার সংসার। আপনারাই আমার পরিবার। আমি আপনাদের হয়ে যেতে চাই। যতটুকু বড় হয়েছি। আপনারা খবর নিয়ে দেখবেন সারাজীবন মানুষের উপকার করে এসেছি।

আরও পড়ুন

নির্বাচিত হলে এলাকার উন্নয়নে কাজ করতে বিভিন্ন প্রতিশ্রুতি তুলে ধরে তিনি বলেন, আপনারা যদি আমার পাশে থাকেন, আমাকে সর্মথন এবং ভোট দিয়ে নির্বাচিত করেন তাহলে আমি উন্নয়নের জন্য আন্দোলন করব। এ সময় তিনি তার ২১ দফা নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন।

রানীর মনোনয়নপত্র নেওয়ার বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা মমিনুল আলম জানান, এবার রংপুর-৩ আসনে মোট ৫ লাখ ১৯ হাজার ৯৭০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করার সুযোগ পাবে।
https://www.dhakaprokash24.com/saradesh/rangpur/55193#google_vignette

No comments:

Post a Comment