Friday, January 6

প্রতিবন্ধী ছাত্রকে বলাৎকারের অভিযোগে শিক্ষক গ্রেফতার

সাতক্ষীরার দেবহাটায় চতুর্থ শ্রেণিতে পড়ুয়া প্রতিবন্ধী ছাত্রকে বলাৎকারের অভিযোগে আলোচিত সেই মাদ্রাসা শিক্ষক ও জামায়াত নেতা শামসুজ্জামানকে (৫২) গ্রেফতার করেছে পুলিশ।শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে শামসুজ্জামানকে গ্রেফতার করে দেবহাটা থানা পুলিশ। গ্রেফতার শামসুজ্জামান এলাহী বকস্ দাখিল মাদ্রাসার ক্রীড়া শিক্ষক ও সাতক্ষীরার উপজেলার দক্ষিণ কুলিয়ার বাসিন্দা।জানা যায়, কয়েক বছরে একাধিকবার ছাত্র বলাৎকারের অভিযোগ রয়েছে ওই শিক্ষকের বিরুদ্ধে। সম্প্রতি দক্ষিণ কুলিয়ার এক দিনমজুরের প্রতিবন্ধী ছেলে ও একই মাদ্রাসার চতুর্থ শ্রেণির ছাত্রকে মাদ্রাসা ভবনের দোতলার একটি কক্ষে নিয়ে ভয়ভীতি দেখিয়ে শামসুজ্জামান তাকে বলাৎকার করে বলে অভিযোগ ভিকটিমের পরিবারের। এ ঘটনায় ভিকটিমের বাবা বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

এরআগে একাধিকবার ছাত্র বলাৎকারের অভিযোগ প্রমাণিত হলেও মাদ্রাসা কর্তৃপক্ষ ও ম্যানেজিং কমিটিকে ম্যানেজ করে বহাল তবিয়তে ছিলেন শামসুজ্জামান। এবারও নিজেকে বাঁচাতে বলাৎকারের ঘটনা ধামাচাপা দেয়ার জন্য বৃহস্পতিবার রাতে মাদ্রাসার ম্যানেজিং কমিটি ও স্থানীয় কয়েকজন নেতার সঙ্গে দুলাখ টাকায় দফারফার কথা হয় শামসুজ্জামানের।


দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ ওবায়দুল্যাহ বলেন, ‘বলাৎকারের অভিযোগে ভুক্তভোগীর বাবার দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত করে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।’




No comments:

Post a Comment