Sunday, January 1

কোম্পানীগঞ্জ সীমান্তে কাঠ সংগ্রহ করতে গিয়ে গুলিতে বাংলাদেশি তরুণ নিহত

সিলেটের কোম্পানীগঞ্জের ভারতীয় সীমান্ত এলাকায় কাঠ সংগ্রহ করতে গিয়ে ভারতীয়দের গুলিতে বাংলাদেশি এক তরুণ নিহত হয়েছেন। গতকাল শনিবার রাতে নিহত ব্যক্তির বাড়ি থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। এর আগে সন্ধ্যায় কোম্পানীগঞ্জের উৎমা সীমান্ত এলাকা থেকে স্থানীয় লোকজন লাশটি উদ্ধার করে নিয়ে আসেন।নিহত তরুণের নাম জৈন উদ্দিন (১৮)। তিনি কোম্পানীগঞ্জ উপজেলার উত্তর রনিখাই ইউনিয়নের বনপুর আদর্শ গ্রামের নূর মিয়ার ছেলে।


পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, জৈন উদ্দিনসহ চার তরুণ গতকাল বিকেলে কোম্পানীগঞ্জের উৎমা সীমান্ত এলাকায় কাঠ সংগ্রহ করতে যান। এ সময় ভারতীয় নাগরিকেরা বাংলাদেশি তরুণদের লক্ষ্য করে গুলি ছোড়ে। অন্য তরুণেরা তখন পালিয়ে এলেও জৈন উদ্দিন গুলিবিদ্ধ হন। পরে সন্ধ্যার দিকে স্থানীয় লোকজন সীমান্ত এলাকা থেকে জৈন উদ্দিনের লাশ উদ্ধার করে নিয়ে আসেন। খবর পেয়ে পুলিশ জৈন উদ্দিনের বাড়ি থেকে তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

পুলিশ জানায়, জৈন উদ্দিনের ঘাড়ে ও পিঠে ছররা গুলি লেগেছে। এতে অতিরিক্ত রক্তক্ষরণে মারা গেছেন বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।


সিলেটের কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুকান্ত চক্রবর্তী বলেন, ভারতের সীমান্ত এলাকায় কাঠ সংগ্রহ করতে যাওয়া তরুণকে লক্ষ্য করে ভারতীয় নাগরিকেরা গুলি ছুড়েছিল। এতে গুলিবিদ্ধ হয়ে জৈন উদ্দিন ঘটনাস্থলে মারা গেছেন। খবর পেয়ে পুলিশ রাতেই তরুণের বাড়ি থেকে তাঁর লাশ উদ্ধার করে। ময়নাতদন্তের পর আইনি প্রক্রিয়া শেষে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে।

No comments:

Post a Comment