Wednesday, January 25

প্রকাশ্যে আইনজীবীকে পেটালেন কাউন্সিলর

 

লক্ষ্মীপুরে আনাস কামাল নামে এক আইনজীবীকে প্রকাশ্যে পিটিয়ে গুরুতর আহত করেছেন কাউন্সিলর রিয়াজ উদ্দিন রাজু ও তার লোকজন। এ ঘটনায় মঙ্গলবার (২৪ জানুয়ারি) লক্ষ্মীপুর সদর থানায় অভিযোগ দায়ের করেন ওই আইনজীবির বড় ভাই ওসমান গণি। এর আগে গতকাল সোমবার দুপুরে পৌর শহরের মিয়া রাস্তার মাথা এলাকায় এ ঘটনা ঘটে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ঢাকা মেডেকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসক। ওই দিনই মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এদিকে জনপ্রতিনিধির এমন কর্মকাণ্ডে ক্ষোভ প্রকাশ করে বিচার দাবি করেছেন জেলা আইনজীবি সমিতির নেতৃবৃন্দসহ অনেকেই। আহত আনাস কামাল লক্ষ্মীপুর জেলা আইনজীবী সমিতির সদস ও বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবি। তিনি সমসেরাবাদ গ্রামের কাজী এ কে এম ফজলুল করিমের ছেলে।

অভিযুক্ত রিয়াজ উদ্দিন রাজু পাটওয়ারী লক্ষ্মীপুর পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলর ও জামাল হোসেনের বড় ছেলে। হামলায় অংশ নেওয়া অন্যরা হলেন, কাউন্সিলরের ছোট ভাই বীপু পাটওয়ারী, জহির, নোমানসহ নাম না জানা আরও ৬/৭ জন।

অভিযোগ সূত্র ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, কাউন্সিলর রাজু’র নেতৃত্বে ছয়-সাতজন লোক ওই আইনজীবীর উপর ঝাপিয়ে পড়ে। এসময় কাউন্সিলর রাজু নিজেই আইনজীবী আনাসকে এলোপাতাড়ি মারধর করেন। এসময় তার শোর-চিৎকারে স্থানীয় এক ব্যক্তি আইনজীবীকে বাঁচানোর চেষ্টা করে যাচ্ছেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি নুরুল হুদা পাটওয়ারী বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আইনজীবী আনাস কামালের উপর হামলা করেছে কাউন্সলর রাজুসহ তার লোকজন। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। এসময় ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেফতারের দাবি জানান তিনি।

জানতে চাইলে কাউন্সিলর রিয়াজ উদ্দিন রাজু পাটওয়ারীর মুঠোফোনে যোগাযোগ করলে ঘটনাটি এড়িয়ে মোবাইল সংযোগ বিচ্ছিন্ন করেন তিনি।

লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোসলেহ উদ্দিন জানান, আইনজীবির ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

https://dhakamail.com/country/66019

============================================================ Advocate Shahanur Islam | An Young, Ascendant, Dedicated Human Rights Defender, Lawyer and Blogger in Bangladesh, Fighting for Ensuring Human Rights, Rule of Law, Good Governance, Peace and Social Justice For the Victim of Torture, Extra Judicial Killing, Force Disappearance, Trafficking in Persons including Ethnic, Religious, Sexual and Social Minority People.

No comments:

Post a Comment