Friday, June 23

দোহারে মন্দিরের প্রতিমা ভাংচুর,আটক ০১

গত বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটায় ঢাকার দোহার উপজেলার জয়পাড়া সরকারি বিদ্যালয়ের ছাত্রাবাস সংলগ্ন দক্ষিণ জয়পাড়া দাসপাড়া একতা যুবসংঘের দূর্গা মন্দিরে প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। এসময় রড দিয়ে মন্দিরের প্রধান প্রতিমা দূর্গাসহ ছয়টি মূর্তি ভাঙ্গা হয়। স্থানীয় বাসিন্দাদের সহযোগিতায় সিদ্দিককে (১৮) হাতেনাতে ধরে ফেলে। পরে তাকে পুলিশের হাতে তুলে দেয়। সিদ্দিককে দোহার থানা পুলিশের হেফাজতে রাখা হয়েছে।

এ ঘটনায় দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল ও দোহার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এসএম মুস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, আমিসহ ঐ স্থানের বেশ কয়েকজন বাসিন্দা সেখানে ছিলাম। হটাৎ দেখি একটি ছেলে রডদিয়ে তালা ভাঙ্গছে। তখন আমরা ভাবলাম তালার চাবি হারিয়ে ফেলেছে; সেজন্য তালা ভাঙ্গতেছে পূজার করার জন্য। কিন্তু পরে শুনি ঐ ছেলে মন্দিরে হামলা করেছে।

স্থানীয় আরেক বাসিন্দা সেলিম বলেন, বটিয়া গ্রামের আব্দুল রহমানের ছেলে মোঃ সিদ্দিক একজন নেশাগ্রস্ত। ওকে কিছু দিন আগেও রিহাব থেকে বের করে আনা হয়েছে।

এবিষয়ে দক্ষিণ জয়পাড়া দাসপাড়া একতা যুবসংর্ঘ দূর্গা মন্দিরের সভাপতি নিতাই কর্মকার বলেন, আজকে বিকেল ৪টার দিকে আমাদের এই মন্দিরে ভাংচুর করে বটিয়া গ্রামের আব্দুর রহমানের ছেলে মোঃ সিদ্দিক। সে রড দিয়ে মন্দিরের তালা ভাঙ্গে। এরপর মন্দিরে ঢুকে পাঁচ ছয়টা প্রতিমায় আঘাত করে হাত, পা, মাথা ভাংগে ফেলে। মন্দির থেকে পালিয়ে যাওয়ার সময় এলাকার জনগন তাকে ধাওয়া দিয়ে আটক করে থানায় প্রেরণ করে। বর্তমানে থানায় আটক আছে সিদ্দিক।

তিনি আরো বলেন, ঐ ছেলের মেন্টালি সমস্যা আছে। তবে আমাদের এখানে কোন সাম্প্রদায়িকতার সমস্যা নাই।

এ বিষয়ে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তফা কামাল জানান, বৃহস্পতিবার বিকালে ১৮বছর বয়সের একজন যুবক রড হাতে হঠাৎ করে তালা ভেঙে ঐ মন্দির ভাংচুর করে। এসময় সে বেশ।কয়েকটি প্রতিমা ভাংচুর করে। পরে স্থানীয় কয়েকজন ধাওয়া দিয়ে যুবককে আটক করে পুলিশে খবর দেয়। ঐ যুবককে গ্রেফতার করে থানায় আটক রাখা হয়েছে। তাকে আমরা জিজ্ঞাসাবাদ করবো, এর পিছনে কারো যোগসাজশ থাকলে তাকেও আমরা বের করে নিয়ে আসবো। মামলা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
https://www.dailyamarsomoy.com/%E0%A6%A6%E0%A7%8B%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B0%E0%A7%87-%E0%A6%AE%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%B0%E0%A7%87%E0%A6%B0-%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%A4%E0%A6%BF%E0%A6%AE%E0%A6%BE/?fbclid=IwAR3tFU4ZDwKB5P4UicCvhcchqaQ9WmcCOtGiIRqYgGayOuJNlPnBciX6qUs

No comments:

Post a Comment