Sunday, June 11

রানীশংকৈল সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের গুলিতে জিন্নাত আলী (৫২) নামে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার দুপুর ২টার দিকে উপজেলার জগদল সীমান্তের ৩৭৪ নম্বর মেইন পিলারের কাছে এই ঘটনা ঘটে।


ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবির ঠাকুরগাঁও-৫০ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর আহমেদ জানান, শনিবার দুপুরে জিন্নাত আলী নামে এক বাংলাদেশি ভারতীয় সীমান্তের শূন্যরেখা অতিক্রম করলে বিএসএফ সদস্যরা তাকে গুলি করে। পরে আহত অবস্থায় তিনি বাংলাদেশ সীমান্তে চলে আসতে সক্ষম হলেও চিকিৎসার জন্য ঠাকুরগাঁও নেওয়ার পথে মৃত্যু হয় তার।


স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, জিন্নাত আলীসহ আরও কয়েকজন দুপুরে বাড়ির অদূরে ভারতের সীমান্তে ঢুকেছিলেন ঘাস কাটার জন্য। পরে নাগর নদীতে ঘাস পরিষ্কার করতে যান তারা। এক পর্যায়ে তারা নদী থেকে উঠে বাংলাদেশ সীমান্ত এলাকায় গেলে ভারতের উত্তর দিনাজপুর জেলার বিএসএফ ব্যাটালিয়নের কুকরাদহ ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় গুলিবিদ্ধ জিন্নাত আলীকে উদ্ধার করে ঠাকুরগাঁও নেওয়ার পথে মারা যান।


যোগাযোগ করা হলে রানীশংকৈল থানার ওসি গুলফামুল ইসলাম মণ্ডল জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঠাকুরগাঁও সদর হাসপাতালের মর্গে পাঠিয়েছে পুলিশ।


এ ব্যাপারে জানতে চাইলে বিজিবির জগদল ক্যাম্পের কমান্ডার আ. মোমিন জানান, গুলি করে বাংলাদেশিকে হত্যার ঘটনায় প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের জন্য বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে।

No comments:

Post a Comment