Wednesday, June 14

টেস্টি ট্রিটের এনবিআর শাখায় চাকরি পেলেন দুই ট্রান্সজেন্ডার


“সঠিক জীবিকার সুযোগ হলে আমাদেরকে আর রাস্তায় রাস্তায় ঘুরতে হবে না,” বলেন হিজড়া নেত্রী রানী চৌধুরী।


ঢাকার আগারগাঁওয়ে জাতীয় রাজস্ব বোর্ড-এনবিআর ভবনে প্রাণ-আরএফএল শিল্পগোষ্ঠীর ফাস্ট ফুড ব্র্যান্ড ‘টেস্টি ট্রিট’ একটি বিক্রয়ক্রেন্দ্র চালু করেছে, যেখানে বিক্রয়কর্মী হিসেবে নিয়োগ পেয়েছেন দুইজন ট্রান্সজেন্ডার।

এ উদ্যোগের জন্য মঙ্গলবার বিক্রয়কেন্দ্রটির উদ্বোধনী অনুষ্ঠানে টেস্টি ট্রিটকে ধন্যবাদ জানান এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান বলেন, “প্রাণ-আরএফএল গ্রুপ বিনিয়োগ ও প্রচুর কর্মসংস্থান তৈরির মাধ্যমে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। গ্রুপের পক্ষ থেকে হিজড়া সম্প্রদায়কে কাজে সুযোগ দেওয়ার যে উদ্যোগ, তা নিঃসন্দেহে প্রশংসার দাবিদার।”

প্রাণ-আরএফএল গ্রুপ ভোক্তাদের দোড়গোড়ায় পণ্য পৌঁছে দিতে বিভিন্ন ধরনের শোরুম চালু করছে উল্লেখ করে গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরী বলেন, “এতে প্রচুর কর্মসংস্থান তৈরি হচ্ছে। আমরা বিশ্বাস করি, সব জনগোষ্ঠীর লোককে কর্মসংস্থানের সুযোগ দিতে পারলে আগামী দিনে দেশ আরও এগিয়ে যাবে।”



এনবিআর ভবনে টেস্টি ট্রিটের ৩২০তম শাখা চালু হল। এনবিআরের প্রায় ১১০০ কর্মী সেখান থেকে বিশেষ ছাড়ে খিচুড়ি, বিরিয়ানি এবং অন্যান্য ফাস্ট ফুড কিনতে পারবেন। এছাড়া কেক, পেস্টি, কুকিজ, বিস্কুট, ডেজার্ট, মিষ্টান্ন ও বেকারি পণ্য থাকবে সেখানে।

চাকরি পাওয়া ট্রান্সজেন্ডারদের একজন সিমরান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের থিয়েটার ডিপার্টমেন্টে পড়াশোনা করছেন। পড়াশোনা চলা অবস্থায় এই চাকরি তার জীবনে স্বাচ্ছন্দ এনে দিয়েছে।






আরেককর্মী পাপড়ি বলেন, এতোদিন তিনি নাচগান করে সামান্য উপার্জনের মাধ্যমে জীবন ধারণ করতেন। হঠাৎ করে টেস্টি ট্রিটে চাকরি পাওয়ায় তিনি বেশ আনন্দিত।

এনবিআর ভবনের পাশেই একটি ভাড়া বাসায় থাকেন এই দুই সহকর্মী।

অনুষ্ঠানে হিজড়া নেত্রী রানী চৌধুরী বলেন, “সঠিক জীবিকার সুযোগ হলে আমাদেরকে আর রাস্তায় রাস্তায় ঘুরতে হবে না।

“আশা করছি, টেস্টি ট্রিট তাদের ৩২০টি শো রুমে একজন করে হিজড়া জনগোষ্ঠীর সদস্য নিয়োগ দিয়ে তাদের কর্মসংস্থানের ব্যবস্থায় এগিয়ে আসবে।”




https://bangla.bdnews24.com/business/18ulpse9sr

No comments:

Post a Comment