Thursday, June 8

আশ্রয়ণ প্রকল্পে হিজরা সম্প্রদায়কে হয়রানী, চাঁদা দাবি ও হামলার প্রতিবাদে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জে বরাদ্দ দেয়া আশ্রয়ণ প্রকল্পে নানারকম হয়রানি, প্রধানমন্ত্রীর উপহারের ঘরের জন্য চাঁদা দাবি ও হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে তৃতীয় লিঙ্গ বা হিজরা সম্প্রদায়। বুধবার (৭ জুন) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্বরে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।এ সময় মানববন্ধনে সদর উপজেলার বারোঘরিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য রঞ্জু খান ও তার সহযোগী রোমানের বিরুদ্ধে আশ্রয়ণ প্রকল্পে থাকা একটি পুকুর জোরপূর্বক দখলের অভিযোগও করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় সরকার ৪০টি ঘর দিয়েছে হিজরা সম্প্রদায়কে। কিন্তু এসব ঘরে বসবাস করতে ১ লক্ষ টাকা চাঁদা দাবি ও নানারকম হয়রানি করছে রঞ্জু খান ও তার লোকজন। এমনকি হিজরাদেরকে মারধর করা হচ্ছে প্রতিনিয়ত। আর মারধরের পরও নানরকম ভয়ভীতি দেখাচ্ছে রঞ্জু মেম্বার ও তার সহযোগী রোমান।

বক্তারা আরও বলেন, আশ্রয়ন প্রকল্পের সামনে থাকা একটি পুকুর জেলা প্রশাসক আমাদেরকে ব্যবহার করার অনুমতি দিয়েছেন৷ অথচ পুকুরটি দখলে নিতে চাই রঞ্জু মেম্বার গং৷ আর আমরা দিতে অস্বীকৃতি জানালে বিভিন্নভাবে হুমকি, ভয়-ভীতি ও হয়রানি করছে রঞ্জু মেম্বারের লোকেরা৷ তার অত্যাচারের কারনেই আমরা প্রধানমন্ত্রীর উপহার ঘরে থাকতে পারছি না। আর তাই প্রশাসন ও আইন-শৃংখলা বাহিনীর মাধ্যমে সুষ্ঠু তদন্ত করে রঞ্জু মেম্বার সহ তার লোকেদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোর তাগিদ জানান মানববন্ধনে আগত তৃতীয় লিঙ্গের সদস্যরা।মানববন্ধনে বক্তব্য রাখেন, হিজরা নেত্রী ববিতা, প্রার্থনা, সুমনা, রেসমাসহ তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী। পরে তারা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আনিছুর রহমানকে এসব অভিযোগ দেন। এ সময় তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন, অতিরিক্ত জেলা প্রশাসক।
https://www.natun-barta.com/79135/141/details.php?id=79136&fbclid=IwAR1oZutldVOFyYPD51yk4mGFOLEk-8GAYxn2asqRLNgXLo9qyWhRzNInBlc

No comments:

Post a Comment