Saturday, June 3

যৌন হয়রানির অভিযোগ: মাদ্রাসার শিক্ষক বরখাস্ত


বরখাস্তের চিঠিতে কারণ হিসেবে বলা হয়, শিক্ষক হারুনুর রশিদ মাদ্রাসার পঞ্চম শ্রেণির ছাত্রীর সঙ্গে যৌন হয়রানিমূলক আচরণ করেছেন। অন্যান্য কারণ হিসেবে বলা হয়েছে ক্লাসে অমনোযোগিতা, ক্লাসে বসে মোবাইলে ভিডিও দেখা, মাদ্রাসাপ্রধানের সঙ্গে তর্কে জড়িয়ে পড়া এবং অবাধ্যতার পর্যায়ে পড়ে এমন আচরণ করা।

নওগাঁর রাণীনগরে যৌন হয়রানিসহ বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে আল-আমিন দাখিল মাদ্রাসার সহকারী শিক্ষক (শরীরচর্চা) হারুনুর রশিদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট স্বাক্ষরিত চিঠিতে তাকে বরখাস্তের কথা জানানো হয়।

চিঠির অনুলিপি মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মাহপরিচালক, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও অফিসার ইনচার্জের কাছে পাঠানো হয়েছে।


বরখাস্তের চিঠিতে কারণ হিসেবে বলা হয়, শিক্ষক হারুনুর রশিদ মাদ্রাসার পঞ্চম শ্রেণির ছাত্রীর সঙ্গে যৌন হয়রানিমূলক আচরণ করেছেন।

অন্যান্য কারণ হিসেবে বলা হয়েছে ক্লাসে অমনোযোগিতা, ক্লাসে বসে মোবাইলে ভিডিও দেখা, মাদ্রাসাপ্রধানের সঙ্গে তর্কে জড়িয়ে পড়া এবং অবাধ্যতার পর্যায়ে পড়ে এমন আচরণ করা।

বিষয়টি নিশ্চিত করে রাণীনগর আল-আমিন দাখিল মাদ্রাসার সুপারিনটেনডেন্ট শরিফ উদ্দীন মাযহারী বলেন, ‘সাময়িক বরখাস্তের চিঠি শিক্ষক হারুনুর রশিদকে দেওয়া হয়েছে।’

এ বিষয়ে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে শিক্ষক হারুনুর রশিদ বিষয়টি এড়িয়ে যান। বারবার তিনি মাদ্রাসা সুপারের সঙ্গে কথা বলতে বলেন।

রাণীনগর উপজেলা মাধ্যমিক অ্যাকাডেমিক সুপাভাইজার কামরুল হাসান বলেন, ‘শিক্ষক হারুনুর রশিদকে মাদ্রাসা থেকে সাময়িক বরখাস্ত করার একটি চিঠি পেয়েছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অফিশিয়ালি জানানো হবে।’

https://www.newsbangla24.com/news/226087/Allegation-of-sexual-harassment-Madrasa-teacher-sacked

No comments:

Post a Comment