Monday, October 30

ফরিদপুরে আইনজীবীদের মিছিলে পুলিশের লাঠিচার্জ, গ্রেফতার ৫

ফরিদপুরে বিএনপি-জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে আদালত চত্বরে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মিছিলে লাঠিচার্জ করেছে পুলিশ। এ সময় পাঁচ আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে।

রোববার (২৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতাররা হলেন-জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট আলী আশরাফ নান্নু, অ্যাডভোকেট তারেক আইয়ুব খান, জাহিদুল ইসলাম লাবলু, খসরুল আলম ও অ্যাডভোকেট নজরুল ইসলাম।

জানা গেছে, হরতালের সমর্থনে সকালে আদালত চত্বরে বিক্ষোভ মিছিল বের করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। অন্যদিকে আওয়ামী পন্থী আইনজীবীদের একটি দল স্বাধীনতা চত্বরে অবস্থান নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হরতালের সমর্থনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মিছিলটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দিয়ে লালদীঘি পুকুর মার্কেটের সামনে দিয়ে স্বাধীনতা চত্বরের দিকে এগোতে থাকলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে ও সেখান থেকে পাঁচজনকে গ্রেফতার করে নিয়ে যায়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএ জলিল বলেন, হরতালের সমর্থনে মিছিল ও নাশকতার পরিকল্পনা করার অভিযোগে পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

https://www.ekusheysangbad.com/country/news/412025?fbclid=IwAR0AI0mKgjFyPZ47CWP9m3bo_cbmMkpKsQwnGYPMfWAUWkKRmd1M6myOWCM

https://www.ekaratoa.com/epaper/edition/1230/october?map_id=248128&fbclid=IwAR1hcV7ZkRGKulEXNkw-x_jrVbYfS_41NU5sLEsoj2s-lq-gUBPm78IZHbU

No comments:

Post a Comment