Wednesday, October 18

তেঁতুলিয়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আক্কাস আলী (৩৫) নামের বাংলাদেশি এক যুবক নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার মধ্যরাতে জেলার তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের ইসলামপুর সীমান্তের ওপারে ভারতীয় ভূখণ্ডে এ ঘটনা ঘটে। আজ বুধবার সকালে লাশটি উদ্ধার করে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করেছে বিএসএফ।

এ ঘটনায় আজ সকালে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে পতাকা বৈঠকে করেছে বিএসএফ। ওই যুবকের মৃত্যুর বিষয়টি স্বীকার করে তারা জানিয়েছে, আইনি প্রক্রিয়া শেষে লাশ ফেরত দেওয়া হবে।

নিহত আক্কাস আলী তেঁতুলিয়া উপজেলার তিরনইহাট ইউনিয়নের ধামনাগছ এলাকার আব্দুস সামাদের ছেলে। তাঁর একটি ছেলে ও একটি মেয়েসন্তান আছে বলে জানা গেছে।

নিহত যুবকের পরিবার ও স্থানীয় লোকজনের বরাত দিয়ে তিরনইহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আলমগীর হোসাইন প্রথম আলোকে বলেন, গভীর রাতে আক্কাস আলীসহ কয়েকজনের একটি দল ভারতে অনুপ্রবেশের জন্য কাঁটাতারের বেড়া কাটছিল। এ সময় বিএসএফের ফরিকগঞ্জ ক্যাম্পের টহলরত সদস্যরা তাঁদের লক্ষ্য করে গুলি করলে আক্কাস সেখানেই মারা যান। আক্কাসের সঙ্গে থাকা অন্যরা পালিয়ে এসে এ খবর তাঁর পরিবারের কাছে দিয়েছেন বলে তিনি জেনেছেন।

পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল যুবায়েদ হাসান বলেন, এ ঘটনায় বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে। বৈঠকে বিএসএফ ওই ব্যক্তির মৃত্যুর কথা স্বীকার করেছে। তবে তারা জানিয়েছে, তাদের সীমান্তের কাঁটাতারের বেড়া কাটার সময় বিএসএফ এগিয়ে এলে একটি চোরাকারবারির দল বিএসএফের ওপর আক্রমণ করে। এতে তারা আত্মরক্ষার্থের গুলি চালায়। লাশ ময়নাতদন্তের জন্য ভারতীয় পুলিশের হাতে দিয়েছে বিএসএফ। আইনি প্রক্রিয়া শেষে তারা লাশ হস্তান্তর করবে বলে জানিয়েছে।


https://www.prothomalo.com/bangladesh/district/ygv7e9sa1a

No comments:

Post a Comment