Monday, March 13

সাংবাদিককে ডেকে এনে বেলচা দিয়ে পেটালেন কাউন্সিলর

নরসিংদীর পলাশ উপজেলায় ফারদিন হাসান দীপ্ত নামে স্থানীয় এক সাংবাদিককে রাস্তা থেকে ডেকে এনে বেধড়ক মারধর করার অভিযোগ উঠেছে জাহিদ হাসান নামে ঘোড়াশাল পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলরের বিরুদ্ধে।

সোমবার (১৩ মার্চ) দুপুরে পলাশ উপজেলা পরিষদের নির্মাণাধীন একটি ভবনের ভেতর এ মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় ফারদিন হাসান দীপ্তর মা আফিয়া বেগম বাদী হয়ে পলাশ থানায় অভিযুক্ত কাউন্সিলর জাহিদ হাসানসহ অজ্ঞাত আরও ৩-৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত জাহিদ হাসান উপজেলার দড়িহাওলা পাড়া গ্রামের মৃত শামছুল হকের ছেলে। পাশাপাশি তিনি ঘোড়াশাল পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর।

অন্যদিকে ফারদিন হাসান দীপ্ত দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার পলাশ উপজেলা প্রতিনিধি ও উপজেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য।

আহত ফারদির হাসান দীপ্ত জানান, দুপুর ১টার দিকে উপজেলার পরিষদের পুকুর পাড়ের সামনে রাস্তায় তার এক পরিচিত ব্যক্তির সঙ্গে দাঁড়িয়ে কথা বলছিলেন। এ সময় পাশের একটি নির্মাণাধীন ভবন থেকে জাহিদ কমিশনার দুজন লোক পাঠিয়ে তাকে ডেকে আনতে বলেন। দিপ্ত একটু পরে দেখা করবেন বলে জানান। এতে কমিশনারের সহযোগীরা ক্ষিপ্ত হয়ে দিপ্তকে জোরপূর্বক নির্মাণাধীন ভবনে নিয়ে যায়। সেখানে কমিশনার তাকে চড়-থাপ্পড় ও কিলঘুষি মারতে থাকে। একপর্যায়ে ভবনের ভেতর নির্মাণকাজে ব্যবহৃত বেলচা দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে। পরে বেয়াদবি করার কথা বলে পায়ে ধরিয়ে মাপ চাইয়ে তাকে ছেড়ে দেয়া হয়। এ সময় আহত ফারদিন হাসান দিপ্ত অচেতন হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে পলাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।



এ বিষয়ে অভিযুক্ত ঘোড়াশাল পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জাহিদ হাসান বলেন, তাকে ডেকে আনার জন্য পাঠালে সে আসেনি। সে আমার সঙ্গে বেয়াদবি করেছে। এ জন্য তাকে একটু শাসন করা হয়, কিন্তু কোন মারধর করা হয়নি।

এ ঘটনায় নিন্দা জানিয়েছেন পলাশ উপজেলা প্রেসক্লাব, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাংবাদিকরা। অবিলম্বে অভিযুক্তদের গ্রেফতারের দাবি জানান তারা।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, বিষয়টি নিয়ে তদন্ত করা হচ্ছে। তদন্তের পর প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
https://www.somoynews.tv/news/2023-09-25/3EBGu3DP

No comments:

Post a Comment