Sunday, March 12

সীমান্তে গেল গরু আনতে, ফিরল লাশ হয়ে

বান্দরবানের আলীকদম উপজেলার মায়ানমার সীমান্ত থেকে চোরাই গরু আনতে গিয়ে মিসবাহ উদ্দিন নামে একজনের রহস্যজনক মৃত্যু হয়েছে। আহত হয়েছেন একজন।

শুক্রবার বিকেলে আলীকদম উপজেলা সদর থেকে আনুমানিক ৩০ কি: মি দূরে কুরুকপাতা ইউনিয়নের দূর্গম ত্রিপুরাপাড়ার ইন্দুরমুখ নামক এলাকায় এ ঘটনা ঘটলেও শনিবার বিষয়টি এলাকায় জানাজানি হয়েছে।

নিহত মিসবাহ উদ্দিন আলীকদম সদর উপজেলার নয়াপাড়া ইউনিয়নের মহিউদ্দিনের ছেলে। ময়নাতদন্তের জন্য তার মরদেহ বান্দরবান সদর হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। একই ঘটনায় আহত গিয়াস উদ্দিনকে আলীকদম সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার আলীকদম উপজেলার চোরাই গরু ব্যবসার সঙ্গে জড়িত কয়েকজন ব্যবসায়ী মায়ানমার সীমান্তে ১২ জন শ্রমিক পাঠায় গরু আনতে। এলাকাটি ম্রো ও ত্রিপুরা অধ্যুষিত। স্থানীয়দের ধারনা পাহাড়ি-বাঙালিদের মধ্যে গরু ব্যবসা নিয়ে বনিবনা না হওয়ায় মিসবাহ উদ্দিনকে কুপিয়ে এবং গিয়াস উদ্দিনকে মেরে আহত করে। পরে সঙ্গীরা তাদের উদ্ধার করে গ্রামের বাড়িতে নিয়ে আসে। গরু আনতে যাওয়া অন্য সঙ্গীরা বর্তমানে গা ঢাকা দিয়েছে।

আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নাছির উদ্দিন সরকার জানান, নিহত ব্যক্তিকে গোপনে বাড়িতে আনার খবর পেয়ে পুলিশ তার মরদেহ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। তদন্তের পর ঘটনার মূল বিষয় জানা যাবে।

https://www.mohanagar.news/greater-chattogram/news/20118

No comments:

Post a Comment