Saturday, April 8

বাকেরগঞ্জে সন্ত্রাসী হামলার স্বীকার সাংবাদিক হাবিব

সন্ত্রাসীদের হামলায় রক্তাক্ত জখম হয়েছেন বাকেরগঞ্জের দক্ষিনের কাগজের সম্পাদক ও প্রকাশক সাংবাদিক হাবিবুর রহমান হাবিব। বর্তমানে তিনি বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবী জানিয়েছেন সাংবাদিক মহল। হাসপাতাল সূত্রে জানা গেছে, উপজেলার চর রঙ্গশ্রী ভেরিবাঁধে বুধবার বিকাল সাড়ে ৫টায় চরআউলিয়াপুরের মৃত জহিরুল ইসলাম মোহনের পূত্র সন্ত্রাসী শফিকুল ইসলাম রিপন,আশরাফ মৃধা ও তার ছেলে শুভ,

রাজু মৃধা, মারুফ মৃধা, মুরার বাড়ির মৃত ফখরুদ্দিনের ছেলে ফোরকান হাওলাদার, মোহাম্মদ খন্দকারের ছেলে হারুন খন্দকার সহ ৬/৭ জন আগে থেকেই ওত পেতে থেকে সাংবাদিক হাবিব এর উপর পূর্ব পরিকল্পিত হামলা চালায়। সন্ত্রাসীদের কাছে থাকা দেশীয় অস্ত্র নিয়ে তার উপর চালানো হামলায় হাবিবের মাথা ফেটে যায়। রক্তাক্ত অবস্খয় আশ পাশের লোকজন তাকে উদ্ধার করে উপজেলা সদর হাসপাতালে নিয়ে যান। চিকিৎসকরা তার মাথায় চারটি সেলাই দিয়ে রক্ত বন্ধ করেন।

সূত্রে জানা যায়, বাকেরগঞ্জের চিহ্নিত ভূমিদস্যু ও জাল নিলাম এবং ডিগ্রির হোতা শফিকুল ইসলাম রিপন ( রিপন মুহুরী) গত বছর বৈশাখ মাসে সাংবাদিক হাবিবের শশুরের কাছে জমি লাগানো বাবদ রিপন ২ লক্ষ ৫০ হাজার টাকা গ্রহণ করেন। রিপন টাকা নেওয়ার পরে স্ট্যাম্পে লিখিত স্বাক্ষর না দিয়ে তাল বাহানা শুরু করে। পরে উক্ত ২ লাখ ৫০ হাজার টাকা চাইতে গেলে টাকা দিব দিচ্ছি দিচ্ছি বলে নানা টালবাহানা শুরু করেন। যা নিয়ে একাধিকবার তাদের মধ্যে বাকবিতন্ডার সৃষ্টি হয়েছে। এরই মধ্যে পূর্ব পরিকল্পনা মোতাবেক বুধবার চর রঙ্গশ্রী বেরিবাধের পার্শ্ববর্তী বাগানে ওত পেতে থাকা শফিকুল ইসলাম রিপন, আশরাফ মৃধা,ফোরকান হাওলাদার সহ ৬ থেকে ৭ জন সন্ত্রাসী সাংবাদিক হাবিবের মোটরসাইকেল থামিয়ে এলোপাতারি বাড়ি এবং কিল ঘুষি দিতে শুরু করেন। সাংবাদিক হাবিব মাটিতে লুটিয়ে পরলে তার মাথায় দেশিয় অস্ত্র দিয়ে রিপন এবং ফোরকান আঘাত করলে তার মাথা ফেটে যায়।

অবস্থা খারাপ দেখে আসামিরা দৌড়ে পালিয়ে যান। তার চিৎকারে আশ পাশের লোকজন দৌড়ে এসে তাকে উদ্ধার করেন। আহত সাংবাদিক হাবিব জানান, তার সাথে থাকা শ্বশুরের তরমুজ বিক্রির প্রায ১২ লাখ টাকা ছিনতাই করে নিয়ে গেছে । আহত সাংবাদিক হাবিবুর রহমানকে দেখতে উপজেলা স্বাস্থ্য কমেপ্লেক্সে ছুটে যান বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাকসুদুর রহমান। তিনি আসামিদের গ্রেফতারের আশ্বাস দেন।
শফিকুল ইসলাম রিপন, আশরাফ মৃধা ও তার সহযোগীদেরকে গ্রেফতারের দাবী জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন আহতের স্বজনরা। উল্লেখ্য হামলাকারিদের বিরুদ্ধে একাধিক ফোজদারি মামলা চলমান থাকলেও তারা নির্বিঘ্নে সব অপর্কম করে যাচ্ছেন। এতে এলাকায় ক্ষোভের সৃষ্টি হচ্ছে। এ বিষয়ে সার্কেল এ এস পি ফরহাদ হোসেন জানান,আসামিদের ধরতে এবং ঘটনার তদন্ত করতে ওসিকে নির্দেশ দেওয়া হয়েছে। আশা করি দ্রুত আসামিরা আইনের আওতায় আসবে।

https://pkagoj.com/2023/04/07/%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%95%E0%A7%87%E0%A6%B0%E0%A6%97%E0%A6%9E%E0%A7%8D%E0%A6%9C%E0%A7%87-%E0%A6%B8%E0%A6%A8%E0%A7%8D%E0%A6%A4%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%BE%E0%A6%B8%E0%A7%80-%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%AE/

No comments:

Post a Comment