Saturday, April 29

সাংবাদিক রোস্তম মল্লিকের উপর সন্ত্রাসী হামলার পেছনে কী কারণ

মাগুরা প্রতিদিন : মাগুরায় কবি ও সাংবাদিক রোস্তম মল্লিকের উপর সন্ত্রাসী হামলায় জড়িত সন্দেহে ৭ জনকে ঘটনার পরদিন আটক করলেও হামলার পরিকল্পনাকারী ও মাস্টারমাইন্ডকে খুঁজে পায়নি পায়নি। হামলার মোটিভও সম্পর্কেও পুলিশের পক্ষ থেকে স্থানীয় সাংবাদিকদের জানানো হয়নি।

২৫ এপ্রিল মঙ্গলবার রাতে মাগুরা শহরের কলেজপাড়ায় ফুড ক্যাফে রেস্টুরেন্টে আয়োজিত কবি, সাহিত্যিক, শিল্পী ও সাংবাদিকদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার সময় তিনি সন্ত্রাসী হামলার শিকার হন।

রাত ১০টার দিকে পূনর্মিলনির অনুষ্ঠান শেষে ফুড ক্যাফে রেস্টুরেন্ট থেকে নীচে নামার সাথে সাথেই আগে থেকেই ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা রাস্তায় বেশ কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে ১৫ থেকে ২০ জন কিশোর হকিস্টিক এবং লাঠি ও লোহার রড দিয়ে সাংবাদিক রোস্তম মল্লিকের উপর হামলা চালায়। এতে তার হাত-পা ভেঙ্গে যায়। মাথা ফেটে মারাত্মক জখমপ্রাপ্ত হন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করেন। পরে রাতেই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি পঙ্গ হাসপাতালে চিকিৎসাধিন আছেন।

ফেসবুকে বিভিন্ন অসংগতি ও দূর্ণীতির বিষয়ে লেখালেখির কারণে তার উপর হামলা চালানো হয়েছে বলে দাবি করেছেন কবি ও সাংবাদিক রোস্তম মল্লিক। তবে কার নির্দেশে তার উপর ওই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে সেই বিষয়টি পুলিশ এখন পর্যন্ত নিশ্চিত করতে পারেনি।

এ বিষয়ে ঘটনাটির তদন্ত কর্মকর্তা এসআই আজম বিশ্বাস বলেন, এ বিষয়টির তদন্ত প্রক্রিয়া এখনও শেষ হয়নি। তবে এ ঘটনায় আর কেউ জড়িত থাকলে তাকেও আইনের আওতায় আনা হবে।
https://maguraprotidin.com/%E0%A6%B8%E0%A6%BE%E0%A6%82%E0%A6%AC%E0%A6%BE%E0%A6%A6%E0%A6%BF%E0%A6%95-%E0%A6%B0%E0%A7%8B%E0%A6%B8%E0%A7%8D%E0%A6%A4%E0%A6%AE-%E0%A6%AE%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%BF%E0%A6%95%E0%A7%87%E0%A6%B0/

No comments:

Post a Comment