Thursday, April 13

বিএসএফের ছোড়া ননমেটালিক বোমায় বাংলাদেশি কৃষক আহত

পঞ্চগড়: পঞ্চগড়ের আটোয়ারী উপজেলায় সীমান্ত এলাকায় বিএসএফের ছোড়া ননমেটালিক বোমার আঘাতে রবিউল ইসলাম (৫৫) নামে এক বাংলাদেশি কৃষক আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে আটোয়ারী উপজেলার সোনাপাতিলা বিওপির সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।
আহত রবিউলকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, রবিউল ওই এলাকার ঝড়ু বাসিন্দা।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, দুপুরে আটোয়ারীর সোনাপাতিলা বিওপি ও ভারতের ভাইরা পাড়া সীমান্ত এলাকায় বাংলাদেশের ভেতরে নিজের মরিচ ক্ষেতের পাশের জমিতে পাঁকা মরিচ শুকাচ্ছিরেন রবিউল। এসময় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কয়েকজন সদস্য এসে মরিচ তুলে নিয়ে যেতে শুরু করে। এতে বাঁধা দিলে বিএসএফ সদস্যরা ক্ষিপ্ত হয়ে তাকে লক্ষ্য করে কিছু একটা ছুড়ে মারে। এতে সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়ে চিৎকার করতে থাকেন রবিউল। খবর পেয়ে পরিবারের সদস্যরা এসে রবিউলকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসকের পরামর্শে তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

বিএসএফের ছোড়া বস্তুটি ননমেটালিক বোমা ছিল বলে নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) পঞ্চগড়-১৮ বিজিবির সিও লেফটেন্যান্ট কর্নেল মাহফুজুল হক।

তিনি বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। একই সঙ্গে সীমান্তে পতাকা বৈঠকের মাধ্যমে প্রতিবাদ জানানো হবে। বর্তামানে আহত ব্যক্তি হাসপাতালে চিকিৎসাধীন।

https://www.banglanews24.com/national/news/bd/1094377.details?fbclid=IwAR3UaNGLEehhTW3f06gCSoRTjNsfO1QIeXlDtGgBA044bz6XwHuhYFuD0YE

No comments:

Post a Comment