Thursday, February 9

ঢাকা বারের আইনজীবী আমিনুলকে ‘ক্রসফায়ারের’ হুমকি দেওয়ার অভিযোগ

পেশাগত দায়িত্ব পালনের সময় ঢাকা আইনজীবী সমিতির সদস্য আইনজীবী আমিনুল গণী টিটোকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। আজ মঙ্গলবার ঢাকার দ্বিতীয় জেলা ও দায়রা জজ আদালতের সামনে এই ঘটনা ঘটে। আইনজীবী আমিনুল গণী নিরাপত্তা চেয়ে ঢাকা আইনজীবী সমিতির কাছে আবেদন করেছেন।

আমিনুল গণী প্রথম আলোকে বলেন, ঢাকার দ্বিতীয় যুগ্ম জেলা জজ আদালতে একটি মামলার বাদীকে জেরা করছিলেন তিনি। তখন এজলাস কক্ষে উপস্থিত মোকাররম হোসেন নামের এক ব্যক্তি বাদীকে আকার-ইঙ্গিতে প্রশ্নের জবাব সরবরাহ করছিলেন। তখন সেলিম হোসেন ও ইসতিয়াক উদ্দিন নামের দুজন আইনজীবী মোকাররমকে বাধা দেন। এ সময় হট্টগোল হলে মোকাররমকে এজলাস কক্ষ থেকে বেরিয়ে যেতে বলেন আদালত।


ঢাকা আইনজীবী সমিতির কাছে লিখিত আবেদনে আমিনুল গণী অভিযোগ করেন, পরে আদালত থেকে বের হয়ে বারান্দায় বসে আইনজীবী সেলিম হোসেন ও ইসতিয়াক উদ্দিনের ছবি তুলছিলেন মোকাররম ও নাজমুল নামের আরেক ব্যক্তি। নাজমুল নিজেকে পুলিশ পরিদর্শক দাবি করে মোকাররমকে মারধরের অভিযোগে দুই আইনজীবীকে গ্রেপ্তারের উদ্যোগ নেন। তখন তিনি (আমিনুল গণী) উপস্থিত হলে নাজমুল তাঁকে ক্রসফায়ারের হুমকি দেন। খবর পেয়ে ঢাকা বারের সাধারণ আইনজীবীরা উপস্থিত হলে ঘটনাস্থল ত্যাগ করেন মোকাররম ও নাজমুল।


অভিযোগের বিষয়ে কোতোয়ালি থানার পরিদর্শক নাজমুলের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি প্রথম আলোকে বলেন, আইনজীবী আমিনুল গণী টিটোর সঙ্গে তাঁর পরিচয় নেই। তিনি কাউকে হুমকি দেননি। তবে মোকাররম নামের ভুক্তভোগী ব্যক্তিকে মারধর করার অভিযোগ পেয়ে তিনি ঘটনাস্থলে গিয়েছিলেন।
https://www.prothomalo.com/bangladesh/capital/8mmd6dkzar

No comments:

Post a Comment