Saturday, March 9

রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতারের প্রতিবাদে আইনজীবীদের মানববন্ধন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের নির্বাচনে ভোট গণনাকে কেন্দ্র করে হট্টগোল, হাতাহাতি ও মারামারির ঘটনায় করা মামলায় বিএনপি-জামায়াতপন্থি নীল প্যানেলের সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার ও হাতকড়া পরানোর প্রতিবাদে মানববন্ধন করেছে। 


সোমবার (১৮ মার্চ) সুপ্রিম কোর্টের সাধারণ আইনজীবীদের ব্যানারে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের মূল ফটকে এ মানববন্ধন করে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি। মানববন্ধনে কাগজে প্রিন্টকৃত হাতকড়া ছিঁড়ে রুহুল কুদ্দুস কাজলকে হাতকড়া পরানোর প্রতীকী প্রতিবাদ জানানো হয়।


অ্যাডভোকেট মো. আসাদ উদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন- সিনিয়র আইনজীবী মহসিন রশিদ, অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ, সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট শামীমা দীপ্তি, ব্যারিস্টার তৌফিক ইমাম, অ্যাডভোকেট মামুন চৌধুরী, সাবেক সহ-সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুর রহমান খান, সাবেক নির্বাচিত সদস্য অ্যাডভোকেট কাজী আখতার হোসেন ও ব্যারিস্টার মাহদীন চৌধুরী, অ্যাডভোকেট শফিকুল ইসলাম, অ্যাডভোকেট মেহবুব হোসেন ও ব্যারিস্টার আশরাফ রহমান প্রমুখ।




মানববন্ধনে বক্তারা বলেন, যে ঘটনায় ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলকে গ্রেফতার করা হয়েছে, সে ঘটনার ভিডিও ফুটেজ থেকে এটা প্রমাণিত যে, ঘটনার সঙ্গে তার দূরতম সম্পর্কও ছিল না। বিনা অপরাধে তাকে শুধু গ্রেফতার করেই ক্ষান্ত হয়নি বরং ৪ দিনের রিমাণ্ডেও নেয়া হয়েছে। দুর্ভাগ্যজনকভাবে তাকে হাতকড়াও পরানো হয়েছে। যা আইন ও সংবিধান পরিপন্থি। আইনজীবী হিসেবে এটি আমাদের জন্য অত্যন্ত লজ্জার। 


আইনজীবী মহসিন রশিদ বলেন, যদি আইনজীবীদেরকে জামিন না দেয়া হয়, তাহলে আমরা ধরে নেব, দেশে আইনের শাসন নেই, ইনসাফ নেই।


মানববন্ধনে অন্যদের মধ্যে অ্যাডভোকেট ফয়সাল সিদ্দিকী, আব্দুল্লাহ আল হাদী, রবিউল আহমেদ, জাকির খান কাকন, আল রেজা মো. আমির, আসিফ ইমরান জিসান, মোস্তাফিজুর রহমান শাকিল, শিমন ওয়াহেদ, কামরুল হাসান রিগ্যানসহ শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment